শিরোনাম ::
উখিয়ার নাফ নদী থেকে ধরে নিয়ে যাওয়া জেলেদের ছেড়ে দিল ‘আরাকান আর্মি রামু উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের মনোনয়ন দাখিল উখিয়ায় বিএনপি প্রার্থী সুলতানের সংবাদ সম্মেলন : নির্বাচন বর্জনের ঘোষণা চকরিয়ায় কাভার্ড ভ্যানের ধাক্কায় ১৫ যাত্রী আহত কাল বৈশাখীর তান্ডব : চকরিয়া-পেকুয়ায় উড়ে গেছে বসতঘর চকরিয়ায় চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ টেকনাফে একই পরিবারের তিনজন অপহরণ, ৮ ঘন্টা পর উদ্ধার টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে ৯ প্রার্থীর মনোনয়ন ফরম জমা দল নয় জনগণের চাওয়ায় আমার কাছে গুরুত্বপূর্ণ- পেকুয়ায় বিএনপি নেতা রাজু উখিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৩২ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

শঙ্কা উড়িয়ে দাপুটে জয়ে বিশ্বকাপ শুরু ভারতের

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ৮ অক্টোবর, ২০২৩
শঙ্কা উড়িয়ে দাপুটে জয়ে বিশ্বকাপ শুরু ভারতের


নয়াদিল্লি, ০৮ অক্টোবর – অস্ট্রেলিয়ার ইনিংসে ধস নামিয়ে অর্ধেক কাজটা আগেই সেরে রেখেছিল ভারতীয় বোলাররা। তবে রান তাড়ায় নেমে টপ অর্ডারের তিন ব্যাটারের শূন্যতেই বিদায়ে হারের শঙ্কায় পড়ে গিয়েছিল তারা। কিন্তু মিডল অর্ডারে বিরাট কোহলি ও লোকেশ রাহুলের অনবদ্য ব্যাটিংয়ে সব শঙ্কা উড়িয়ে জয় দিয়ে ঘরের মাঠে বিশ্বকাপ মিশন শুরু করল রোহিত শর্মার দল।

রোববার (৮ অক্টোবর) প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে রবীন্দ্র জাদেজা ও কুলদ্বীপ যাদবের ঘূর্ণিতে ৪৯.৩ ওভারে মাত্র ১৯৯ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। স্টিভেন স্মিথ দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন। এছাড়া ওপেনার ডেভিড ওয়ার্নার ৪১ ও মিচেল স্টার্ক ২৮ রান করেন।

জবাবে ২০০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে ফেলেছিল ভারত। তবে বিরাট কোহলির ৮৫ ও লোকেশ রাহুলের অপরাজিত ৯৭ রানে ভর করে ৫২ বল হাতে রেখেই ৬ উইকেটের রুদ্ধশ্বাস জয় তুলে নিয়েছে রাহুল দ্রাবিড়ের শিষ্যরা।

চেন্নাইয়ের এম. চিদাম্বারাম স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে নামের সঙ্গে সুবিচার করে খেলতে পারেনি অস্ট্রেলিয়া। শুরুতেই শূন্য হাতেই সাজঘরে ফিরে যান ওপেনার মিশেল মার্শ। এরপর ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ ৬৯ রানের জুটি গড়ে ওই ধাক্কা কিছুটা সামাল দেন। ওয়ার্নার ফিরে যান ৪১ রান করে। এরপর মার্নাস লাবুশানেকে নিয়ে শুরু করেন স্মিথ। দলের ১১০ রানে ভাঙে ওই জুটি। সাবেক অজি অধিনায়ক স্মিথ ফিরে যান ৪৬ রান করে।

পরের ব্যাটাররা ওই ধাক্কা সামাল দিতে পারেননি। ২৭ রান করা লাবুশানে ২৯তম ওভারের দ্বিতীয় বলে রবীন্দ্র জাদেজার বলে আউট হন। এক বল পরেই শূন্য করে ফিরে যান উইকেটরক্ষক অ্যালেক্স কেরি। ১৪০ রানে গিয়ে আবার দুই উইকেট হারায় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। ফিরে যান গ্লেন ম্যাক্সওয়েল (১৫) ও ক্যামেরুন গ্রিন (৮)। এরপর শেষ দিকে প্যাট কামিন্স ১৫ ও মিশেল স্টার্ক ২৮ রানের ইনিংস খেলে দলকে ১৯৯ রানের সংগ্রহ এনে দেন।

লো স্কোরিং ম্যাচে অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিবে ভারত, এমনটাই মনে করা হচ্ছিল। কিন্তু অজি পেসার মিশেল স্টার্ক ও জস হ্যাজলউড সে আশায় জল ঢেলে দেন। এতে মাত্র ২ রানের মধ্যেই ৩ উইকেট তুলে নিয়ে ম্যাচ জমিয়ে দেন। একে একে শূন্য রান করে সাজঘরে ফিরে যান ভারতের টপ অর্ডারের রোহিত শর্মা, ইশান কিষাণ ও শ্রেয়াস আইয়ার। ধ্বংসস্তূপে থাকা দলকে ওই বিপর্যয়ে ভরসা দেন বিরাট কোহলি ও কেএল রাহুল।

তারা ১৬৫ রানের জুটি দিয়ে ম্যাচ নাগালে নিয়ে আসেন। শুরুতে জীবন পাওয়া বিরাট কোহলি খেলেন ১১৬ বলে মাত্র পাঁচটি চারের শটে ৮৫ রানের ইনিংস। দলকে নিরাপদে রেখে হ্যাজলউডের বলে মিডঅনে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। আর ম্যাচ শেষ করা আসা কেএল রাহুল করেন ১১৫ বলে ৯৭ রান। তার ব্যাট থেকে আটটি চার ও দুটি ছক্কার শট আসে। ভারত ৫২ বল হাতে থাকতে তুলে নেয় জয়।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ০৮ অক্টোবর ২০২৩





আরো খবর: