মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দর পরিদর্শনে নৌ উপদেষ্টা

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ২১ অক্টোবর, ২০২৪

গাজী মোহাম্মদ আবু তাহের মহেশখালী::

মহেশখালীর মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দর পরিদর্শন করেছেন অন্তবর্তীকালীন সরকারের নৌপরিবহন,পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) ড.এম সাখাওয়াত হোসেন।

পরিদর্শন শেষে ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) ড. এম সাখাওয়াত হোসেন বলেন ২০২৯ সালের মধ্যে মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দরের ১ম পেইজের কাজ শেষ হবে।

সোমবার (২১ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় মহেশখালীর মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দরে এসে পৌঁছান-অন্তবর্তীকালীন সরকারের নৌপরিবহন মন্ত্রণালয় এবং পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের এই উপদেষ্টা।

পরে সকাল ১১টায় মাতারবাড়ী কয়লাবিদ্যুৎ প্রকল্পের প্রশাসনিক সম্মেলন কক্ষে জাইকার প্রতিনিধি, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, সড়ক ও জনপদ (সওজ) সহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কর্মকর্তাদের সাথে আলোচনা সভায় যোগদেন।

এই আলোচনা সভায় জাইকার প্রতিনিধি মি. স্যাথো ২০২৯ সালের মধ্যে মাতারবাড়ি গভীর সমুদ্রবন্দরের ১ম পেইজের কাজ সম্পন্ন হবে বলে আশ্বস্ত করেন।

এসময় নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) ড. এম সাখাওয়াত হোসেন বলেন, যথা সময়ে পরিকল্পনা মাফিক ২০২৯ সালের মধ্যে মাতারবাড়ি গভীর সমুদ্রবন্দরের কাজ শেষ করতে উদ্যোগ নেওয়ার কথা জানান। পরে আলোচনা সভায় মাতারবাড়ি গভীর সমুদ্র বন্দরের উন্নয়ন কাজ ও পরিকল্পনার সচিত্র ভিডিও প্রজেক্টের মাধ্যমে উপস্থাপন করা হয়। যথা-সময়ে এসব কাজ সম্পন্ন করার বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবগত করেন নৌপরিবহন মন্ত্রণালয় এবং পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) ড. এম সাখাওয়াত হোসেন।

পরে নৌবাহিনীর বোটে কয়লাবিদ্যুৎ প্রকল্প, এসপিএম প্রকল্প, মাতারবাড়ি চ্যানেল ও ব্রেক ওয়াটার প্রকল্প পরিদর্শন করেন।


আরো খবর: