রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

মহেশখালীতে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী পালিত

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ৫ আগস্ট, ২০২৩

গাজী মোহাম্মদ আবু তাহের মহেশখালী::

মহেশখালীতে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী যথাযথ মর্যাদায় পালিত হয়েছে।

শনিবার (৫ আগস্ট) সকাল ১০টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মিকী মারমা এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-২, মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক।

সভায় বক্তব্য রাখেন মহেশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এএফ এম শামীম, বীর মুক্তিযোদ্ধা ছালেহ আহামদ, কুতুবজোম ইউপি চেয়ারম্যান এডভোকেট শেখ কামাল। উপস্থিত ছিলেন সহকারী বন সংরক্ষক কক্সবাজার শেখ আবুল কালাম আযাদ, উপজেলা সমবায় অফিসার গোলাম মাসুদ কুতুবী, পল্লী সঞ্চয় ব্যাংক ব্যবস্থাপক সানা উল্লাহ, মহেশখালী ফারার সার্ভিস এর ষ্টেশন অফিসার পুলক কান্তি সরকার। বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা কর্মচারী, রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, শেখ কামাল ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা, ক্রীড়াবিদ, সংস্কৃতি কর্মী ও সমাজসেবক। তিনি ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন এবং মুক্তিযুদ্ধের চূড়ান্ত বিজয়ের অবদান রাখেন। তিনি স্বাধীনতার পর বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন এবং ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে পরিবারের অন্যান্য সদস্যদের সাথে নিহত হন।

বক্তারা আরও বলেন, শেখ কামালের জীবন ও কর্ম আমাদের জন্য অনুকরণীয়। তিনি আমাদেরকে দেশপ্রেম, মুক্তিযুদ্ধের চেতনা, সমাজসেবা ও সংস্কৃতি চর্চার আদর্শে অনুপ্রাণিত করেছেন। আমরা তার আদর্শকে লালন করে দেশ ও জাতির উন্নয়নে কাজ করব।

সভা শেষে শিক্ষার্থীদের অংশগ্রহণে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়।


আরো খবর: