শনিবার, ১৮ মে ২০২৪, ০২:২১ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ভুটানের বিপক্ষে ৩-১ গোলে এগিয়ে বাংলাদেশ

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ২৮ জুন, ২০২৩


নয়াদিল্লি, ২৮ জুন – ভুটানের বিপক্ষে সেমিফাইনাল নিশ্চিত করার ম্যাচের প্রথমার্ধে ৩-১ গোলে এগিয়ে আছে বাংলাদেশ। বুধবার ভারতের বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে গুরুত্বপূর্ণ এই ম্যাচে বাংলাদেশ প্রথমে গোল হজম করেও বিরতিতে গেছে ৩-১ ব্যবধানে এগিয়ে।

শুরুতে বাংলাদেশকে একটু বেশি আত্মবিশ্বাসী মনে হয়েছিল। ছিল কিছুটা গোছালোও। এই সুযোগটাই কাজে লাগায় ভুটান। শুরু থেকেই বাংলাদেশের ওপর চাপ সৃষ্টি করার চেষ্টা ছিল তাদের।

সে ধারাবাহিকতায় ১৩ মিনিটেই এগিয়ে যায় ভুটান। প্রতি আক্রমণ থেকে বক্সের মাথা থেকে আচমকা শটে গোল করেন সেন্দা দর্জি। তবে বেশিক্ষণ এগিয়ে থাকার আনন্দ ধরে রাখতে পারেনি ভুটান। ২১ মিনিটে মোরসালিনের গোলে সমতায় ফেরে বাংলাদেশ।

৩১ মিনিটে ফুনস্তো জিগমের আত্মঘাতী গোলে লিড নেয় বাংলাদেশ। মোরসালিনের কাছ থেকে উড়ে আসা বলে শট নিয়েছিলেন রাকিব। তবে সেই বল ভুটানের জিগমের গায়ে লেগে জড়িয়ে যায় নিজেদের জালে। বাংলাদেশ এগিয়ে যায় ২-১ ব্যবধানে।

৩৪ মিনিটেই ব্যবধান বাড়িয়ে নিতে পারতো বাংলাদেশ। এবারও সুযোগ এসেছিল রাকিবের সামনে। মোরসালিনের বাড়ানো বল যখন ধরেন রাকিব তখন তার সামনে একা ভুটানের গোলরক্ষক। রাবিক গোলকিপারের পাশ দিয়ে শট নিয়েছিলেন। কিন্তু দ্বিতীয় পোস্ট ঘেঁষে বল চলে যায় বাইরে।

গোল পেতে এবং ব্যবধান বাড়াতে বেশি সময় নেননি রাকিব। দুই মিনিট পর বক্সের বাইরে ভুটানের ডিফেন্ডার শেরুব দর্জিকে কাটিয়ে রাকিব একাই ঢুকে পড়েন প্রতিপক্ষের বিপদ সীমানায়। ডান পোস্টের কাছ থেকে দুরূহ অ্যাঙ্গেলে শট নেন রাকিব। বল দ্বিতীয় পোস্টে লেগে জড়িয়ে যায় জালে। বাংলাদেশ এগিয়ে যায় ৩-১ গোলে।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ২৮ জুন ২০২৩


আরো খবর: