শিরোনাম ::
বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত ঈদগাঁওয়ে আচরণবিধি লঙ্ঘনের দায়ে সাত জনকে জরিমানা কক্সবাজার পৌরসভায় প্রধান নির্বাহী কর্মকর্তার বরণ ও উপ-সহকারি প্রকৌশলীর বিদায় অনুষ্ঠান সম্পন্ন নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক চকরিয়ায় যাত্রীবাহি জীপ গাড়ি ও মোটরসাইকেল মুখোমুখি সংর্ঘষে আরোহী যুবক নিহত চকরিয়ায় বিএনপি নেতার মামলায় উচ্ছেদ আতঙ্কে মার্কেট মালিক ও দোকানদার ব্যবসায়ীরা জলকেলি উৎসবে মেতেছে রাখাইন পল্লী কক্সবাজারে ধর্ষণের শিকার পর্যটক, একজন গ্রেপ্তার উখিয়ায় বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন শুরু উখিয়ায় যাত্রীবাহী অটোরিকশা তল্লাশী চালিয়ে ২ কেজি আইসসহ আটক-১
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৪৫ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ভারুয়াখালীতে উপজেলা প্রশাসনের অভিযান:পাহাড় কাটার দায়ে জরিমানা আদায়

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ১৪ আগস্ট, ২০২২

জাহেদ হাসান:

পাহাড় কাটার বিরুদ্ধে চলমান অভিযানের অংশ হিসেবে কক্সবাজার সদরের ভারুয়াখালীতে পাহাড় কাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করে একজনকে ৯০ হাজার টাকা জরিমানা করেছে সদর উপজেলা প্রশাসন কক্সবাজার।

রবিবার ১৪ আগস্ট বিকাল সাড়ে ৫ টা থেকে সাড়ে ৭ টা পর্যন্ত চলমান এই অভিযানের নেতৃত্ব দেন কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)মোহাম্মদ জাকারিয়া। অভিযানে সার্বিক সহযোগীতায় ছিলেন কক্সবাজার উত্তর বনবিভাগের মেহেরঘোনা রেঞ্জ কর্মকর্তাগন।

জানা যায়,কক্সবাজার সদর উপজেলার ভারুয়াখালীর আনুর দোকান নামক স্হানে পাহাড় কেটে স্হাপনা নির্মাণ করছে এমন সংবাদ পাওয়ার সাথে সাথে অভিযান পরিচালনা করে সদর উপজেলা প্রশাসন।ঘটনাস্থলে গিয়ে দেখা যায় পাহাড় কেটে স্হাপনা নির্মাণ করা হচ্ছে। তখনি মোবাইল কোর্টের মাধ্যমে পাহাড় কাটায় জড়িত এক ব্যক্তিকে পরিবেশ আইন ১৯৯৫ সংশ্লিষ্ট ধারা মোতাবেক ৯০,০০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়, এবং আগামীতে আর কোন স্থাপনা করবেনা এবং স্থাপিত অবৈধ স্থাপনা দ্রুততম সময়ের মধ্যে সরিয়ে ফেলার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

একইদিন পিএম খালীর তোতুক খালীতে মাদক সেবন করে এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি ও জনসাধারণের শান্তি বিনষ্ট করার অভিযোগে একজনকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(৫) ধারা মোতাবেক ৩ (তিন) মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ১০০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।


আরো খবর: