শিরোনাম ::
পেকুয়ায় দুই ভাইকে কুপিয়ে জখম উখিয়ার নাফ নদী থেকে ধরে নিয়ে যাওয়া জেলেদের ছেড়ে দিল ‘আরাকান আর্মি রামু উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের মনোনয়ন দাখিল উখিয়ায় বিএনপি প্রার্থী সুলতানের সংবাদ সম্মেলন : নির্বাচন বর্জনের ঘোষণা চকরিয়ায় কাভার্ড ভ্যানের ধাক্কায় ১৫ যাত্রী আহত কাল বৈশাখীর তান্ডব : চকরিয়া-পেকুয়ায় উড়ে গেছে বসতঘর চকরিয়ায় চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ টেকনাফে একই পরিবারের তিনজন অপহরণ, ৮ ঘন্টা পর উদ্ধার টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে ৯ প্রার্থীর মনোনয়ন ফরম জমা দল নয় জনগণের চাওয়ায় আমার কাছে গুরুত্বপূর্ণ- পেকুয়ায় বিএনপি নেতা রাজু
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৫৬ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

বৈধ অস্ত্র বহন, প্রদর্শন ও চলাফেরায় নিষেধাজ্ঞা

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ১১ জুন, ২০২৩


খুলনা, ১১ জুন – আগামীকাল সোমবার খুলনা সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে প্রভাবমুক্ত, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে কেসিসি এলাকার মধ্যে ১০ জুন থেকে ১৪ জুন পর্যন্ত বৈধ অস্ত্র বহন, প্রদর্শন ও চলাফেরায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

রোববার (১১ জুন) কেসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। শনিবার (১০ জুন) খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাসুদুর রহমান ভূঞা স্বাক্ষরিত পৃথক তিনটি গণবিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, খুলনা সিটি করপোরেশন নির্বাচন প্রভাবমুক্ত, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচনী এলাকার মধ্যে সোমবার (১০ জুন) থেকে আগামী ১৪ জুন পর্যন্ত সব বৈধ অস্ত্রের লাইসেন্সধারীরা অস্ত্র বহন, অস্ত্র প্রদর্শন এবং অস্ত্রসহ চলাফেরা করতে পারবেন না। তবে এ আদেশ নির্বাচন কাজে আইনশৃঙ্খলা রক্ষার সঙ্গে সম্পৃক্ত সব বাহিনীর সদস্য ও বিভিন্ন সরকারি, আধা সরকারি এবং বেসরকারি দপ্তর, আর্থিক ও অন্যান্য প্রতিষ্ঠান এবং স্থাপনাসমূহে নিয়োজিত প্রহরীদের ক্ষেত্রে প্রযোজ্য হবে না।

রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন জানান, খুলনা সিটি নির্বাচনে মেয়র পদে পাঁচ, সাধারণ ৩১টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৩৬ ও সংরক্ষিত ১০টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এবার নির্বাচনে ভোটার পাঁচ লাখ ৩৫ হাজার ৫২৯ জন। এরমধ্যে নারী ভোটার দুই লাখ ৬৬ হাজার ৬৯৬ জন। বাকিরা পুরুষ ভোটার‌।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ১১ জুন ২০২৩


আরো খবর: