শিরোনাম ::
উখিয়ার নাফ নদী থেকে ধরে নিয়ে যাওয়া জেলেদের ছেড়ে দিল ‘আরাকান আর্মি রামু উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের মনোনয়ন দাখিল উখিয়ায় বিএনপি প্রার্থী সুলতানের সংবাদ সম্মেলন : নির্বাচন বর্জনের ঘোষণা চকরিয়ায় কাভার্ড ভ্যানের ধাক্কায় ১৫ যাত্রী আহত কাল বৈশাখীর তান্ডব : চকরিয়া-পেকুয়ায় উড়ে গেছে বসতঘর চকরিয়ায় চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ টেকনাফে একই পরিবারের তিনজন অপহরণ, ৮ ঘন্টা পর উদ্ধার টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে ৯ প্রার্থীর মনোনয়ন ফরম জমা দল নয় জনগণের চাওয়ায় আমার কাছে গুরুত্বপূর্ণ- পেকুয়ায় বিএনপি নেতা রাজু উখিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:০৩ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

কারো বিকল্প নয়, তৃণমূলের জনপ্রিয়তাই জাহাঙ্গীরের ভরসা!

নিজস্ব প্রতিবেদক :
আপডেট: শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩

আব্দুর রহমান বদি, নানা কারণে আলোচিত উখিয়া-টেকনাফের এই সাবেক সংসদ সদস্য এবার দলীয় মনোনয়ন পাচ্ছেন না।
আওয়ামী লীগের নীতি নির্ধারনী মহলের একটি সূত্র বলছে আইনি জটিলতা, সামাজিক যোগাযোগ মাধ্যমে বেফাঁস মন্তব্য কিংবা মাদককে ঘিরে পুরাতন তকমা – সব মিলিয়ে ২০১৮ এর নির্বাচনের পর এবারো মনোনয়ন বঞ্চিত থাকছেন তিনি।

সর্বশেষ সংসদে গুরুত্বপূর্ণ এই আসনে প্রায় সাড়ে ৩ লাখ ভোটারের হয়ে নামে মাত্র প্রতিনিধিত্ব করেছেন বদির স্ত্রী শাহীন আক্তার। 

স্ত্রীর মাধ্যমে এলাকায় নিজের সাম্রাজ্য ধরে রাখতে চান বদি। সংসদের অধিবেশনে অংশ নিবেন শাহীন আর এমপি না হয়েও এলাকায় সব জনপ্রতিনিধিত্ব মূলক কার্যক্রমে দেখা যাবে  বদিকে।

গতবারের মতো এবারো সে লক্ষ্যে ফের কেনা হয়েছে শাহীনের দলীয় মনোনয়ন ফরম।

দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বর্তমান এমপিদের আবারো মনোনয়নের ক্ষেত্রে প্রাধান্য দিচ্ছেন – এলাকায় গ্রহণ যোগ্যতা, জনসম্পৃক্ততা, সাংগঠনিক দক্ষতা সহ  বিভিন্ন মানদন্ডকে।

এসব বিবেচনায় আনলে এবার শাহীনের নৌকা প্রতীক পাওয়ার সম্ভাবনা ক্ষীণ। যদিও বদির আঞ্চলিক জনপ্রিয়তা ও কেন্দ্রে সুসম্পর্ক শেষ মূহুর্তে শাহীনের সৌভাগ্যের কারণ হয়ে উঠতে পারে।

অন্যদিকে সাংগঠনিক কার্যক্রম ও টানা তিন মেয়াদে উখিয়া সদরে রাজাপালং ইউপি চেয়ারম্যানের দায়িত্ব পালন করার অভিজ্ঞতায় মনোনয়ন দৌঁড়ে এগিয়ে আছেন জাহাঙ্গীর কবির চৌধুরী।

শাহীন আক্তারের ছোট ভাই তথা বদির আপন শ্যালক হলেও বোন এবং দুলাভাইয়ের চেয়ে ব্যতিক্রম উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরীর রাজনৈতিক বৃত্তান্ত।

গণভবনে আওয়ামীলীগের প্রতিনিধি সভায় প্রধানমন্ত্রীর বাহবা পাওয়া জাহাঙ্গীর মাঠের রাজনীতিতে দীর্ঘদিন ধরে সরব।

জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, ” দলীয় মনোনয়ন এর সিদ্ধান্ত সম্পূর্ণ মাননীয় প্রধানমন্ত্রীর, নৌকা যার আমরা তার। কারো বদন্যতায় নয় নিজের অবস্থান নিজেই তৈরি করেছি আর সেই অবস্থান থেকে মানুষের সেবা করে যাবো।”

২০১৯ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত যুক্তরাষ্ট্রে বিশ্ব ব্যাংকে বিকল্প নির্বাহী পরিচালকের দায়িত্ব পালন করা সাবেক মন্ত্রী পরিষদ সচিব শফিউল আলম এর নাম মনোনয়ন প্রত্যাশী হিসেবে আলোচিত হলেও রাজনীতির মাঠে এখন পর্যন্ত দেখা যায়নি তাঁর উপস্থিতি।

তবে প্রধানমন্ত্রীর কাছে থেকে দায়িত্ব পালনের অভিজ্ঞতা থাকায় সাবেক এই আমলাও হতে পারেন আওয়ামী লীগের নতুন চমক।

মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে টেকনাফ উপজেলায় শক্ত অবস্থানে আছেন সাবেক এমপি মোহাম্মদ আলীর পুত্র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব মোর্শেদ।

পিতার রাজনৈতিক ইতিহাস আশীর্বাদ হয়ে থাকলে নৌকা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করতে দেখা যেতে পারে মোর্শেদকে।

জেলা যুবলীগের সাবেক সভাপতি সোহেল আহমেদ বাহাদুর মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে অন্যতম হলেও অঙ্গ সহযোগী সংগঠনের রাজনৈতিক সমীকরণে এবার তার মনোনয়ন পাওয়ার সম্ভাবনা কমে এসেছে। তবুও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক এই ছাত্র আছেন কেন্দ্রীয় বিবেচনায়।

কে পাচ্ছেন নৌকার মনোনয়ন? রবিবার ( ২৬ নভেম্বর) বিকেল পর্যন্ত উত্তরের অপেক্ষা করতে হচ্ছে এই আসনে আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীদের।


আরো খবর: