শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:২৪ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সংলাপ: ঢাকায় মার্কিন ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩
বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সংলাপ: ঢাকায় মার্কিন ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি


ঢাকা, ০৪ সেপ্টেম্বর – নবম নিরাপত্তা সংলাপে যোগ দিতে ঢাকায় এসেছেন মার্কিন রাজনৈতিক-সামরিকবিষয়ক ব্যুরোর ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি মিরা রেজনিক।

সোমবার (৪ সেপ্টেম্বর) এক টুইট বার্তায় এ তথ্য নিশ্চিত ক‌রে‌ছে ঢাকাস্থ মার্কিন দূতাবাস।

টুইট বার্তায় জানা‌নো হয়, যুক্তরাষ্ট্র-বাংলাদেশ দ্বিপাক্ষিক নিরাপত্তা সংলাপের জন্য মার্কিন রাজনৈতিক-সামরিকবিষয়ক ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি মিরা রেজনিক ঢাকায় এসেছেন। যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদল আঞ্চলিক উন্নয়ন, মানবাধিকার, নিরাপত্তা সহায়তা এবং সন্ত্রাসবাদ দমন নিয়ে আলোচনা করবে।

নিরাপত্তা সংলাপে ঢাকার পক্ষে নেতৃত্ব দেবেন পররাষ্ট্রস‌চিব মাসুদ বিন মো‌মে‌ন। অন্যদিকে ওয়া‌শিংট‌নের প্রতিনিধিদলের নেতৃত্বে থাকবেন দেশ‌টির রাজনৈতিক-সামরিকবিষয়ক ব্যুরোর ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি মিরা রেজনিক।

এদিকে রোববার মার্কিন দূতাবাস জানায়, উভয় পক্ষের প্রতিনিধিরা ইন্দো-প্যাসিফিক আঞ্চলিক সমস্যা, নিরাপত্তা ও মানবাধিকার, সামরিক সহযোগিতা, শান্তিরক্ষা, নিরাপত্তা সহায়তা এবং সন্ত্রাসবাদের বিরুদ্ধে আলোচনা কর‌বে।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ০৪ সেপ্টেম্বর ২০২৩

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সংলাপ: ঢাকায় মার্কিন ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি first appeared on DesheBideshe.



আরো খবর: