রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

বন্দুকধারীদের হামলায় ৪ ভারতীয় সেনা নিহত

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪
বন্দুকধারীদের হামলায় ৪ ভারতীয় সেনা নিহত


নয়াদিল্লি, ১৬ জুলাই – ভারতের জম্মু-কাশ্মিরে সশস্ত্র বন্দুকধারীদের হামলায় অন্তত চার ভারতীয় সেনা নিহত হয়েছেন। তাদের মধ্যে মেজর পদমর্যাদার একজন কর্মকর্তাও রয়েছেন। স্থানীয় সময় সোমবার (১৫ জুলাই) জম্মু-কাশ্মীরের ডোডা জেলায় এই ঘটনা ঘটে।

ভারতীয় সেনাবাহিনী জানিয়েছে, এই বন্দুকযুদ্ধে আরও চার সেনা ও একজন পুলিশ সদস্য গুরুতর আহত হয়েছেন। স্থানীয় কর্মকর্তাদের মতে, সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য পেয়েছিল ভারতীয় সেনাবাহিনী। ওই তথ্যের ভিত্তিতেই জম্মু-কাশ্মীর পুলিশকে সঙ্গে নিয়ে যৌথ অভিযান শুরু করে সেনাবাহিনী। আর সেসময়ই তাদের উপর হামলা ঘটে।

ভারতের প্রতিরক্ষা বাহিনীর এক মুখপাত্র গতকাল সোমবার বলেছেন, সোমবার রাতে ৯টার দিকে সন্ত্রাসীদের সঙ্গে ব্যাপক গোলাগুলি হয়েছিল। বর্তমানে ওই এলাকায় অতিরিক্ত সেনা মোতায়েন করা হয়েছে। সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে।

এর আগে, গত ৮ জুলাই জম্মু-কাশ্মিরের কাঠুয়া জেলায় সশস্ত্র গোষ্ঠীর হামলায় ভারতীয় সেনাবাহিনীর আরও পাঁচ সেনার মৃত্যু হয়। কাঠুয়া জেলার বাদনোতা গ্রামের জেন্দা নাল্লাহ নামক একটি স্থানে ওই হামলা ও হতাহতের ঘটনা ঘটে। সন্ত্রাসীরা ভারতীয় সেনাদের বহনকারী একটি গাড়িবহরকে অ্যামবুশে ফেলে আক্রমণ চালালে এই হতাহতের ঘটনা ঘটে।

তার আগে গত ৬ ও ৭ জুলাই দক্ষিণ কাশ্মীরে দুটি পৃথক এনকাউন্টারে ছয় সন্ত্রাসী এবং দুই সেনাসদস্য নিহত হন। এর আগে ২৯ জুন সকালে রাজৌরিতে হামলায় এক সেনাসদস্য আহত হন।

তারও আগে ১১ ও ১২ জুন জোড়া সংঘর্ষে দুই সন্ত্রাসী ও এক সিআরপিএফ জওয়ান নিহত হওয়ার পাশাপাশি ছয় নিরাপত্তাকর্মী আহত হন। ২৭ জুন ডোডায় তিন সন্ত্রাসী নিহত হয়। তার আগে ৯ জুন সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ৯ জন তীর্থযাত্রী নিহত হন।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ১৬ জুলাই ২০২৪





আরো খবর: