শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:৫১ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ফ্রান্সে পুলিশের গুলিতে নিহত নাহেলের দাফন আজ

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ২ জুলাই, ২০২৩


প্যারিস, ০১ জুলাই – ফ্রান্সের রাজধানী প্যারিসের শহরতলির একটি তল্লাশিচৌকিতে পুলিশের গুলিতে নিহত কিশোর নাহেলের জানাজা অনুষ্ঠিত হচ্ছে আজ। আলজিরীয় বংশোদ্ভূত এই মুসলিম তরুণের হত্যাকাণ্ড নিয়ে গত কয়েকদিন ধরে ফ্রান্সের বিভিন্ন শহরে ব্যাপক দাঙ্গা-হাঙ্গামা চলছে।

ফরাসী দৈনিক ল্য মদ এক প্রতিবেদনে জানিয়েছে, নিহত নাহেলের স্বজন এবং বন্ধু বান্ধব ছাড়াও নানতের মহল্লার অনেক বাসিন্দা এই জানাজায় অংশ নেয়। দাফনের আগে স্থানীয় ইবনে বাদিস মসজিদেও জানাজা হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। খবর বিবিসির

নাহেলের পরিবার এসব অনুষ্ঠানে সাংবাদিকদের ঢুকতে দেয়নি। জানা গেছে-স্থানীয় সময় বেলা আড়াইটায় নাহেলের দাফন হবে।

এদিকে ফ্রান্সে চতুর্থদিনের মতো বিক্ষোভকারী ও পুলিশের মধ্যে ব্যাপক সংঘর্ষ চলছে। এমন পরিস্থিতিতে দেশটির প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ জার্মানির রাষ্ট্রীয় সফর স্থগিত করেছেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার দেশটির রাজধানী প্যারিসের শহরতলির নতেঁর একটি তল্লাশিচৌকিতে নেহাল (১৭) নামে এক কিশোরকে গুলি করে হত্যা করেন এক পুলিশ কর্মকর্তা। এর পর থেকেই বিক্ষোভ ছড়িয়ে পড়ে। পরে অবশ্য ওই পুলিশ কর্মকর্তা তার আইনজীবীর মাধ্যমে নেহালের পরিবারের কাছে ক্ষমা চেয়েছেন। তিনি মানসিকভাবে ভেঙে পড়েছেন বলে জানিয়েছেন তার আইনজীবী লরেন-ফ্রাঙ্ক লিওনার্দ।

সূত্র: সমকাল
আইএ/ ০১ জুলাই ২০২৩


আরো খবর: