শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

পেকুয়ায় র‍্যাবের হাতে ইউপি চেয়ারম্যান গ্রেফতার

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি::

কক্সবাজারের পেকুয়া উপজেলার টইটং ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আ.লীগ নেতা জাহেদুল ইসলাম চৌধুরীকে (৫২) গ্রেফতার করেছে র‍্যাব। শুক্রবার (২৫ অক্টোবর) রাত সাড়ে সাতটার দিকে কক্সবাজারের রামু উপজেলার ফুটবল চত্ত্বর এলাকা থেকে র‌্যাব-১৫ এর একটি আভিযানিক দল তাকে গ্রেফতার করে।

জাহেদুল ইসলাম চৌধুরী চকরিয়া-পেকুয়া আসনের সাবেক সংসদ সদস্য জাফর আলমের বিশ্বস্ত লোক হিসেবে পরিচিত। তিনি টইটং ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক। তার বাড়ি পন্ডিত পাড়া। তিনি ওই এলাকার মৃত নুরুল ইসলাম ওরফে নাবালক মিয়ার ছেলে।

তার বিরুদ্ধে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে হামলা, দাঙ্গা সৃষ্টি, অগ্নি সংযোগ, হত্যা চেষ্টাসহ গুরুতর অভিযোগ রয়েছে। এছাড়া তার বিরুদ্ধে চট্টগ্রামে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত ওয়াসিন আকরাম হত্যাসহ একাধিক মামলা রয়েছে। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর পেকুয়ার টইটং ইউনিয়নের বটতলী শফিকিয়া দাখিল মাদ্রাসা ভোট কেন্দ্রে জাহেদুল ইসলামের নেতৃত্বে মারপিটের অভিযোগের মামলাও রয়েছে।

র‍্যাব -১৫, এক প্রেস ব্রিফিংয়ে জানান,
গত ৫ই আগস্ট সরকার পতনের এক দফা দাবিতে দেশের বিভিন্ন জায়গায় আন্দোলনরত ছাত্র জনতার ওপর সশস্ত্র হামলা, হত্যা চেষ্টা মামলা দায়ের হয়।

এছাড়া ক্ষমতার অপব্যবহার করে টইটং ইউনিয়নে অস্ত্র ও ক্ষমতার দাপট দেখিয়ে জোরপূর্বক ভূমি দখল, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ নানাবিধ অপরাধমূলক কর্মকান্ডের নেতৃত্ব দিতো বলে জানান র‍্যাব।

###


আরো খবর: