শিরোনাম ::
বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত ঈদগাঁওয়ে আচরণবিধি লঙ্ঘনের দায়ে সাত জনকে জরিমানা কক্সবাজার পৌরসভায় প্রধান নির্বাহী কর্মকর্তার বরণ ও উপ-সহকারি প্রকৌশলীর বিদায় অনুষ্ঠান সম্পন্ন নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক চকরিয়ায় যাত্রীবাহি জীপ গাড়ি ও মোটরসাইকেল মুখোমুখি সংর্ঘষে আরোহী যুবক নিহত চকরিয়ায় বিএনপি নেতার মামলায় উচ্ছেদ আতঙ্কে মার্কেট মালিক ও দোকানদার ব্যবসায়ীরা জলকেলি উৎসবে মেতেছে রাখাইন পল্লী কক্সবাজারে ধর্ষণের শিকার পর্যটক, একজন গ্রেপ্তার উখিয়ায় বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন শুরু উখিয়ায় যাত্রীবাহী অটোরিকশা তল্লাশী চালিয়ে ২ কেজি আইসসহ আটক-১
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:০৯ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

পেকুয়ায় র‍্যাবের অভিযানে অস্ত্রসহ ৩ জন আটক

নিজস্ব প্রতিবেদক
আপডেট: বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারি, ২০২২

কক্সবাজারের পেকুয়ায় শীর্ষ সন্ত্রাসী আব্দুল হামিদের আস্তানায় অভিযান চালিয়ে অস্ত্র তৈরির সরাঞ্জমসহ ৩ জনকে আটক করে র‍্যাব । বুধবার রাত সাড়ে ১০ টার দিকে উপজেলা টৈটং ইউপির জুমপাড়ায় ওই আস্তানা থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেন র‍্যাব-৭ এর অধিনায়ক এম.এ. ইউসুফ। এসময় তাদের কাছ থেকে দেশীয় তৈরি ৮টি অস্ত্র উদ্ধার করা হয়েছে।

আটকৃকতরা হলেন, টৈটং ইউপির নাপিতাখালি এলাকার সাবেক মো. ছিদ্দিকের ছেলে নুরুল কবির, একই ইউপির জুমপাড়া এলাকার নুরুল কাদেরের ছেলে আব্দুল গফুর ও মো.মূসার ছেলে বাদশা। তবে এই অস্ত্র তৈরির মূল কারিগর আব্দুল হামিদ এসময় পালিয়ে যায়।

র‍্যাব সূত্রে জানা গেছে, বেশ কিছুদিন আগে উপকূলের শীর্ষ জলদস্যু কবির বাহিনীর প্রধান কবিরসহ ১৫ জনকে আটক করে র‍্যাব। এই কবির তথ্য দেয় পেকুয়ার টৈটং ইউপির জুমপাড়ায় আব্দুল হামিদের অস্ত্র তৈরির কারখানা থেকে সে অস্ত্র সংগ্রহ করতো। তার দেওয়া তথ্যের উপর ভিত্তি করে টৈটং ইউপির জুম পাড়ার বেশ কয়েকটি পাহাড়ে ৪৮ ঘন্টা অভিযান পরিচালনা করে অস্ত্র তৈরির সরাঞ্জমসহ ৩ জনকে আটক করতে সক্ষম হয়েছে র‍্যাব। তবে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেছে এই অস্ত্র তৈরির মূলহোতা আব্দুল হামিদ।

র‍্যাব-৭ এর অধিনায়ক লে. কর্ণেল এম.এ. ইউসুফ জানান, পেকুয়াতে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়ে গত ৪৮ ঘন্টা ধরে বেশ কয়েকটি পাহাড়ে অভিযান পরিচালনা করে ৮ টি দেশীয় তৈরি অস্ত্রসহ ৩ জনকে আটক করতে সক্ষম হয়েছি। আমাদের ধারণা তারা এই অস্ত্র গুলো দেশের বিভিন্ন স্থানে বিক্রি করে থাকে। তবে মূলহোতা আব্দুল হামিদ এখনো ধরা পড়েনি। আমাদের ধারণা সে এখনো পাহাড়ের কোথাও লুকিয়ে আছে। আমরা খুব শীগ্রই তাকেও আটক করতে সক্ষম হবো।


আরো খবর: