বুধবার, ০১ মে ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

পেকুয়ায় ভাইস চেয়ারম্যান পদে আলোচনায় ৬জন

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

কক্সবাজারের পেকুয়া উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীদের মাঠে সরব পদচারনা নেই। কয়েকজনের নাম গুঞ্জন শুনলেও মাঠে এখনো সক্রিয় প্রচার প্রচারণায় তাদের তেমন দেখা যায়না। এরপরেও বেশ কয়েকজন নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন। তারা নিরবে চালিয়ে যাচ্ছেন মাঠ পর্যায়ে যোগাযোগ। এখন পর্যন্ত ৬ জনের নাম শুনা যাচ্ছে যে তারা নির্বাচন করবেন।

বর্তমান ভাইস চেয়ারম্যান আজিজুল হক এবারও নির্বাচন করবেন এটা প্রায় নিশ্চিত। তিনি যোগাযোগও রাখছেন মাঠ পর্যায়ে। সভা, মাহফিল ও বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে সক্রিয় অংশ গ্রহনে তিনি নিজেকে সেভাবে মেলে ধরেছেন। আসন্ন নির্বাচনেও তিনি পুনরায় ভোট করতে যাচ্ছেন।

এদিকে, উপজেলা ছাত্রলীগের সাবেক ছাত্রনেতা নাছির উদ্দিন বাদশাহ এবারও নির্বাচনে প্রার্থী হবেন অনেকটাই নিশ্চিত। এলাকায় তিনি ব্যাপক পরিচিত মুখ। তাঁর ভোট ব্যাংক রয়েছে।

এছাড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মমতাজুল ইসলাম, উপজেলা আ.লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রয়াত আ.ক.ম শাহাব উদ্দিন ফরায়েজীর ছেলে উপজেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি মেহেদী হাসান ফরায়েজী, তরুণ সমাজসেবক তৌহিদুল ইসলাম চৌধুরী সুজন, সদর ইউনিয়নের তিন বারের সাবেক ইউপি সদস্য মাহবুবুল করিম এর নামও শুনা যাচ্ছে।

এদিকে গত উপজেলা পরিষদের নির্বাচনে নাছির উদ্দিন বাদশাহ ও মেহেদী হাসান ফরায়েজী ভাইস চেয়ারম্যান পদে ভোট করেছিলেন। সেবারেও একঝাঁক ছাত্রনেতা ভোটে অংশ নিয়েছিলেন। আসন্ন নির্বাচনেও এ পর্যন্ত তিনজন সাবেক ছাত্রনেতার ভোট যুদ্ধে প্রতিদ্বন্ধিতা করার আভাস পাওয়া যাচ্ছে।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে আগ্রহী প্রার্থীর সংখ্যা কম। এখন পর্যন্ত বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম মিনু ছাড়া মাঠে কাউকে দেখা যাচ্ছেনা। তবে উপজেলা আ.লীগের সাবেক সহ সভাপতি সাংবাদিক জহিরুল ইসলাম এর সহধর্মিণী ইয়াসমিন সোলতানা নির্বাচনে আসার আলোচনা চলছে। এক্ষেত্রে উন্নয়নকর্মী ইয়াসমিন সোলতানা চুড়ন্তভাবে প্রার্থী হলে ভোটের হিসেব নিকেশ অনেকটা পাল্টে যেতে পারে বলে মত দিয়েছেন সাধারণ ভোটাররা।

বর্তমান ভাইস চেয়ারম্যান আজিজুল হক বলেন, জনগন চায় আমি ভোট করি। এবারও ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নেব। জনগণ আবারও আমাকে প্রার্থী হতে বলছেন এবং ভোটের মাঠে ব্যাপক সাড়া পাচ্ছি।

এব্যাপারে মমতাজুল ইসলাম বলেন, তিনি আওয়ামী আদর্শের রাজনীতিতে জড়িত। দীর্ঘ সময় ছাত্র রাজনীতিতে নেতৃত্ব দিয়েছি। স্মার্ট ও নিরাপদ পেকুয়া গড়ার প্রত্যায়ে এবারে নির্বাচনে প্রার্থী হবো। গ্রামে গ্রামে মানুষের কাছে যাচ্ছি। মানুষের সাড়া পাচ্ছি।

সাবেক ইউপির সদস্য মাহবুবুল করিম বলেন, আমি নির্বাচনমুখি মানুষ। জনগণের সেবক। জনগণ নির্বাচন এলে পরিচিত মুখ খোঁজে। নির্বাচনে জয় পরাজয় থাকবে এটাই স্বাভাবিক। মানুষ চাচ্ছে মানুষের ন্যায্য কথা বলার জন্য আমি নির্বাচনে যাই।

###


আরো খবর: