শিরোনাম ::
পেকুয়ায় দুই ভাইকে কুপিয়ে জখম উখিয়ার নাফ নদী থেকে ধরে নিয়ে যাওয়া জেলেদের ছেড়ে দিল ‘আরাকান আর্মি রামু উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের মনোনয়ন দাখিল উখিয়ায় বিএনপি প্রার্থী সুলতানের সংবাদ সম্মেলন : নির্বাচন বর্জনের ঘোষণা চকরিয়ায় কাভার্ড ভ্যানের ধাক্কায় ১৫ যাত্রী আহত কাল বৈশাখীর তান্ডব : চকরিয়া-পেকুয়ায় উড়ে গেছে বসতঘর চকরিয়ায় চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ টেকনাফে একই পরিবারের তিনজন অপহরণ, ৮ ঘন্টা পর উদ্ধার টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে ৯ প্রার্থীর মনোনয়ন ফরম জমা দল নয় জনগণের চাওয়ায় আমার কাছে গুরুত্বপূর্ণ- পেকুয়ায় বিএনপি নেতা রাজু
শনিবার, ০৪ মে ২০২৪, ০২:০৮ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

পেকুয়ায় আরো দুটি অবৈধ করাতকল সিলগালা

পেকুয়া প্রতিনিধি::
আপডেট: শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

অনুমোদন না থাকায় অবৈধভাবে গড়ে উঠা কক্সবাজারের পেকুয়ায় দুটি করাতকল ও সরকারি জায়গা দখল করে নির্মাণাধীন একটি দোকানঘর সিলগালা করে দেওয়া হয়েছে উপজেলা প্রশাসন।

শনিবার বিকেলে উপজেলা সহকারি কমিশনার (ভুমি) রুম্পা ঘোষ এ অভিযান পরিচানলা করেন। এসময় টইটং হাজি বাজারের হাবিবুর রহমান ও খোকন এর মালিকানাধীন দুটি অবৈধ করাতকল সিলগালা করা হয়।

পৃথক অভিযান পরিচালনা করে পেকুয়া বাজারের পশ্চিম পাশে সরকারি জায়গায় নির্মাণাধীন উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ইদ্রিস বাদশাহর একটি পাকা দোকানঘর সিলগালা করে দেওয়া হয়েছে।

উপজেলা সহকারি কমিশনার (ভুমি) রুম্পা ঘোষ বলেন, মোবাইল কোর্টের মাধ্যমে টইটংয়ের হাজি বাজারে দুটি লাইসেন্সবিহীন করাতকল ও পেকুয়া বাজারে সরকারি জায়গা দখল করে দোকান নির্মাণ করায় দোকানটি সিলগালা করে দেওয়া হয়। দখলকারীদের বিরুদ্ধে নিয়মিত মামলা প্রক্রিয়াধীন বলে জানান তিনি।

জানাগেছে, সম্প্রতি উপজেলা প্রশাসননের ধারাবাহিক অভিযানে উপজেলার ২৮টি অবৈধ করাতকল সিলগালা করে দেওয়া হয়েছে। তবে অভিযোগ ওঠেছে প্রশাসন স’মিল সিলগালা করলেও কিছু কিছু স’মিল গভীর রাতে কিংবা সুবিধাজনক সময়ে মিল চালু করে গাছ চিরাই অব্যাহত রেখেছে। তারা প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ক্ষমতার দাপটে এসব স’মিল পুনরায় চালু রেখেছেন বলে স্থানীয়রা দাবী করেছেন।


আরো খবর: