রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

পাবনা জেলা ছাত্রলীগ সভাপতি সবুজ কারাগারে

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪
পাবনা জেলা ছাত্রলীগ সভাপতি সবুজ কারাগারে


ঢাকা, ২৫ জুলাই – জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি ভঙ্গের অভিযোগে করা মামলায় পাবনা জেলা ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান সবুজকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বুধবার (২৪ জুলাই) দুপুর আড়াইটার দিকে জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সবুজ আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। পরে বিচারক মো. কামাল হোসেন শুনানি শেষে জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন আসামিপক্ষে আইনজীবী অ্যাডভোকেট আব্দুল আহাদ বাবু। মামলায় আসামিপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আব্দুল আহাদ বাবু, দেওয়ান মজনুল হক ও বেলায়েত আলী বিল্লু। আর রাষ্ট্রপক্ষে ছিলেন এপিপি অ্যাডভোকেট মকিবুল আলম লাবলু।

গত ১১ জুন উচ্চ আদালতে জামিন আবেদন করেন মিজানুর রহমান সবুজ। তবে শুনানি শেষে জামিন না দিয়ে পরবর্তী ৬ সপ্তাহের মধ্যে পাবনার নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন উচ্চ আদালত।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, জাতীয় সংসদ নির্বাচন ঘিরে ২০২৩ সালের ২ ডিসেম্বর পাবনার চাটমোহরে এক পথসভায় উসকানি ও হুমকিমূলক বক্তব্য দিয়েছিলেন জেলা ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান সবুজ। সেদিন তিনি বলেছিলেন ‘পাবনা-৩ আসনে মকবুল চাচা ছাড়া কেউ ভোট করতে পারবে না। যারা নৌকার বিপক্ষে অবস্থান করবে তাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করলাম।’

এরপর নির্বাচনী অনুসন্ধান কমিটির দায়িত্বপ্রাপ্ত বিচারক নির্বাচন কমিশনে লিখিতভাবে বিষয়টি জানান। পরে ২০২৪ সালের ১ জানুয়ারি সবুজের বিরুদ্ধে মামলা দায়েরের সিদ্ধান্ত নেওয়া হয়। পরে ২০২৪ সালের ২ জানুয়ারি উপজেলা নির্বাচন কর্মকর্তা সাজ্জাদ হোসেন বাদী হয়ে চাটমোহর থানায় সবুজকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২৫ জুলাই ২০২৪

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::পাবনা জেলা ছাত্রলীগ সভাপতি সবুজ কারাগারে first appeared on DesheBideshe.



আরো খবর: