রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৩৪ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

পান্না কায়সারের মরদেহ শহিদ মিনারে নেওয়া হবে আগামীকাল

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ৫ আগস্ট, ২০২৩
পান্না কায়সারের মরদেহ শহিদ মিনারে নেওয়া হবে আগামীকাল


ঢাকা, ০৫ আগস্ট – শহীদ বুদ্ধিজীবী শহীদুল্লা কায়সারের স্ত্রী, লেখক ও সাহিত্যিক পান্না কায়সারের মরদেহ রোববার মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে। এর আগে সর্বসাধারণের শ্রদ্ধার জন্য তার মরদেহ রোববার বেলা ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হবে। সেখান থেকে ১২টার দিকে বাংলা একামেডিতে শ্রদ্ধা নিবেদন শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জানাজার পর মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা হবে।

শনিবার বিকেলে পান্না কায়সারের মেয়ে অভিনেত্রী শমী কায়সার সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

গত শুক্রবার সকালে রাজধানীর একটি হাসপাতালে বরেণ্য লেখক ও অধ্যাপক পান্না কায়সার চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি ১৯৫০ সালের ২৫ মে জন্মগ্রহণ করেন। বর্ণাঢ্য জীবনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের স্নাতকোত্তর করে বেগম বদরুন্নেসা কলেজে শিক্ষকতা করেছেন। স্বাধীনতা সংগ্রামের উত্তাল সময়কালে শহীদুল্লাহ কায়সারের হাত ধরে শুরু করে তার প্রায় সাড়ে চার দশকের পথচলা।

১৯৯৬-২০০১ সালের জাতীয় সংসদে আওয়ামী লীগের সংরক্ষিত আসনের সংসদ সদস্য ছিলেন পান্না কায়সার। মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণা, গল্প-উপন্যাস মিলিয়ে বেশ কয়েকটি সাড়া জাগানো গ্রন্থের রচয়িতা তিনি। মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণায় অবদান রাখায় ২০২১ সালের বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারে ভূষিত হন তিনি।

আইএ/ ০৫ আগস্ট ২০২৩

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::পান্না কায়সারের মরদেহ শহিদ মিনারে নেওয়া হবে আগামীকাল first appeared on DesheBideshe.



আরো খবর: