শিরোনাম ::
রোহিঙ্গা ক্যাম্পে অভিযান, ইয়াবাসহ আটক-২ চকরিয়া মানিকপুরে সন্ত্রাসী হামলায় আহত চৌকিদার শফিউলের মৃত্যু, ঘাতক জাহেদ মেম্বার গ্রেফতার হয়নি উখিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান পদে আনুষ্ঠানিক ভাবে প্রার্থীতা ঘোষণা করেছেন সাবেক ইউপি চেয়ারম্যান মিন্টু পেকুয়ায় বিয়ের প্রলোভনে ধর্ষণ করে কিশোরীর ভিডিও ধারণ, যুবক আটক পেকুয়ায় হাসপাতালে নবজাতক সন্তান রেখে পালিয়ে গেলেন মা বাংলাদেশে ঢুকল মিয়ানমারের আরও ৪৬ বিজিপি সদস্য মহেশখালীতে র‍্যাব ও পুলিশের অভিযান, ৭ টি আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার ৪ পেকুয়ার মানুষের সেবা করতেই ছুটে এসেছি- ড. সজীব বাইক দুর্ঘটনায় রামুর পোল্ট্রি ব্যবসায়ী নিহত কক্সবাজারে হোটেলের সুইমিংপুলের পানিতে ডুবে শিশুর মৃত্যু
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:৪৬ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

পবিত্র কুরআন অবমাননা বন্ধে ইউরোপের প্রতি রাশিয়ার আহ্বান

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৩

রাশিয়ার ফেডারেশন কাউন্সিলের চেয়ারম্যান ভেলেন্টিনা মাটভিয়েঙ্কো ইউরোপে কোরআন অবমাননা বন্ধের আহ্বান জানিয়েছেন। সুইডেন, ডেনমার্ক ও হল্যান্ডে কোরআন পোড়ানোর পর তিনি এই আহ্বান জানালেন। খবর পার্স টুডের।

রুশ ফেডারেশন কাউন্সিলের চেয়ারম্যান ইউরোপের সংসদগুলোকে এ বিষয়ে নীরবতা ভাঙার আহ্বান জানিয়ে বলেছেন, আপনারা কোরআন পোড়ানোর পদক্ষেপের নিন্দা জানান এবং এ ধরণের ঘটনা যাতে আর না ঘটে সেই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করুন।

ডেনমার্কে রুশ দূতাবাসের কাছে কোরআন পোড়ানোর তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, ধর্ম অবমাননা অপরাধ। বিবেকের অধিকারী প্রতিটি সরকারের উচিত কোরআন অবমাননার নিন্দা জানিয়ে এ ধরণের ঘটনার পুনরাবৃত্তি রোধে পদক্ষেপ নেওয়া। এ ধরণের উসকানিমূলক তৎপরতার সঙ্গে জড়িত দেশগুলোর রাষ্ট্রদূতদের ডেকে এনে এর প্রতিবাদ জানানো উচিত বলে জানান রাশিয়ার এই ব্যক্তিত্ব।

সম্প্রতি ইউরোপের তিনটি দেশে কোরআন অবমাননার ঘটনা ঘটে। এর বিরুদ্ধে মুসলিম বিশ্বের পাশাপাশি বিভিন্ন সংস্থা প্রতিবাদ জানিয়েছে। ইরানসহ বিভিন্ন দেশের মানুষ বিক্ষোভ করেছেন

সূত্র: আমাদের সময়

,


আরো খবর: