শিরোনাম ::
চকরিয়া বদরখালীতে গুলি করে হাত-পা কেটে যুবককে খুনের মামলার আসামি শাকিল গ্রেপ্তার রামুতে বৌদ্ধদের স্বর্গপূরী উৎসবে নারী-পুরুষের ঢল পালিয়ে বাংলাদেশে বিজিপির আরও ১১ সদস্য টেকনাফ র‍্যাবের পৃথক অভিযানে সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত ৪ আসামী গ্রেফতার র‍্যাবের অভিযানে স্বামী হত্যায় পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার পেকুয়ায় রেঞ্জ কর্মকর্তাকে টাকা দিলেই মেলে পাহাড় কাটার অনুমতি নির্বাচনী কর্মকর্তাদের কক্সবাজার ভ্রমণের লোভ দেখালেন চেয়ারম্যান প্রার্থী শখের বাইক নিয়ে আসা হলো না কক্সবাজার, পিকআপের ধাক্কায় প্রাণ গেল যুবকের সীতাকুণ্ডের পাঁচ গরু চকরিয়ায় উদ্ধার, অস্ত্রসহ তিন চোর গ্রেপ্তার ঈদগাঁওতে ইজিবাইকের ধাক্কায় শিশুর মৃত্যু
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

‘নির্বাচন নিয়ে বিদেশি কূটনীতিকদের লেকচার গ্রহণযোগ্য নয়’

ডেস্ক নিউজ
আপডেট: মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারি, ২০২২

নির্বাচন ইস্যুতে বিদেশি কূটনীতিকদের মন্তব্য সীমালঙ্ঘন করলে সতর্ক করবে পররাষ্ট্র মন্ত্রণালয়। অভ্যন্তরীণ বিষয়ে বিদেশিরা সীমালঙ্ঘন করলে তা মানবে না বাংলাদেশ। সরকারের এই অবস্থান স্পষ্ট করে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বলছেন, বন্ধু হিসেবে পরামর্শ দিতে পারে, তবে নির্বাচন নিয়ে ‘লেকচার’ গ্রহণযোগ্য নয়। শিষ্টাচার লঙ্ঘন করলে তাদের প্রয়োজনে সতর্ক করার কথাও বলেন মাসুদ বিন মোমেন।

পররাষ্ট্র সচিব জানান, বিভিন্ন সমসাময়িক ইস্যুতে বিদেশি কূটনীতিকদের ব্রিফ করে পররাষ্ট্র মন্ত্রণালয়। প্রয়োজনে তলব করেও বাংলাদেশের অসন্তোষ জানানো হয়েছে কোনো কোনো দেশের কূটনীতিককে। অভ্যন্তরীণ সমস্যা নিজেদের সমাধান করার তাগিদ দিয়ে সব পক্ষকে সংযত আচরণের পরামর্শও দিয়েছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

এর আগের জাতীয় নির্বাচনগুলোতেও বিদেশিদের তৎপরতা ছিল চোখে পড়ার মত। বিভিন্ন রাজনৈতিক দলের সাথে বৈঠকের পাশাপাশি অংশগ্রহণমূলক ও সুষ্ঠু নির্বাচনের তাগিদ ছিল তাদের। পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন মনে করেন, এলডিসি থেকে উত্তরণের পথে থাকায় বাংলাদেশ নিয়ে এবার সেই আগ্রহ আরেকটু বেশি পশ্চিমাদের।


আরো খবর: