রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:৪৫ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

নাফ নদীর ওপারে মর্টারশেলের বিকট শব্দ কাঁপছে টেকনাফ

আব্দুস সালাম,টেকনাফ::
আপডেট: সোমবার, ৬ মে, ২০২৪

কক্সবাজারের টেকনাফ পৌরসভা সীমান্তের নাফ নদীর ওপারে মিয়ানমারের রাখাইনে দেশটির সশস্ত্র বাহিনী ও বিদ্রোহী আরাকান আর্মির মধ্যে সংঘর্ষ চলছে। ইতিমধ্যে মিয়ানমারের রাখাইনে অনেক ক্যাম্প দখলে নিয়েছে বিদ্রোহী আরাকান আর্মি (এএ)।

সোমবার (৬ মে) সকাল থেকে থেমে থেমে গুলাগুলি ও বিস্ফোরণের বিকট শব্দ শোনা যাচ্ছে। বিকট শব্দে টেকনাফ পৌরসভা বাড়িঘর পর্যন্ত কাঁপছে এবং স্থানীয়দের মধ্যে আতংক বিরাজ করছে।

পৌরসভার জালিয়া পাড়া এলাকার সীমান্তের বাসিন্দা মো আলমগীর বলেন, মিয়ানমারে মর্টার শেলের বিস্ফোরণে? যেনো মনে হচ্ছে ঘরের সামনে পড়তেছে।সোমবার সকালে থেকে গোলাগুলির বিকট শব্দে কাঁপছে পৌরশহর। আমরা খুবই আতঙ্কে রয়েছে।

টেকনাফ পৌর সভার ১ নং ওয়ার্ড নাইট্যং পাড়া বাসিন্দা মোহাম্মদ নুর বলেন, সকাল থেকে গোলাগুলির ও মর্টার শেলের বিস্ফোরণে ‘অনেক ভয়ানক হচ্ছে।আমরা যারা সীমান্তবর্তী এলাকায় বসবাস করছি তারা খুবই আতঙ্কে রয়েছি।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ জানান, সীমান্তের ওপারে মিয়ানমারের অভ্যন্তরে তাদের চলমান সংঘর্ষ চলছে। তবে নাফ নদী ও বাংলাদেশ সীমান্তে রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে বিজিবি টহল জোরদারের পাশাপাশি টেকনাফ সীমান্তে কঠোর নজরদারি বাড়ানো হয়েছে।
###


আরো খবর: