শিরোনাম ::
টেকনাফে র‍্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১ সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত উখিয়ার রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক উখিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী চশমা মার্কার সমর্থনে প্রচারণা উখিয়ায় হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ অস্ত্রসহ চার রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার মেরিন ড্রাইভে রেন্ট বাইক দুর্ঘটনায় সদ্য বিবাহিত পর্যটকসহ নিহত ২ কবর দেওয়ার চারদিন পর বৃদ্ধকে জীবিত উদ্ধার তারুণ্যের বার্তা নিয়ে মানুষের দ্বারে দ্বারে প্রার্থী ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক রাসেল আজ থেকে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী ইসরায়েলকে গাজায় আগ্রাসনের ‘অজুহাত’ করে দিয়েছে হামাস নির্বাচনী প্রচারণায় গিয়ে হঠাৎ অসুস্থ সায়নী
রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৫১ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

নাফনদীতে বড়শিতে আটকা পড়ল ৩৫ কেজি ওজনের দুটি কোরাল

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ৩ জানুয়ারি, ২০২৩

আব্দুস সালাম,টেকনাফ:

টেকনাফ শাহপরীরদ্বীপের নাফনদীতে ৩৫ কেজি ওজনের এক জোড়া কোরাল মাছ ধরা পড়েছে এক জেলের বড়শিতে।

মঙ্গলবার (৩ জানুয়ারী) সকালে সাবরাং ইউনিয়নের
শাহপরীরদ্বীপ জালিয়া পাড়া এলাকার জেলে আমির হোসেনের বড়শিতে মাছ দুটি আটকা পড়ে। এরই মধ্যে বড় কোরালটির ওজন ১৮ কেজি ও ছোট কোরালটির ১৭ কেজি। পরে তিনি মাছ দুটি টেকনাফ পৌরসভার মাছ ব্যবসায়ী নুরুল আলমের কাছে বিক্রি করে দেন।

জেলে আমির হোসেনের জানান, “ইদানীং নাফনদীতে জেলেদের বড়শিতে কোরাল মাছ আটকা পড়েছে।
মঙ্গলবার সকালে ৩৫ কেজি ওজনের কোরাল মাছ দুটি ৩০ হাজার টাকায় বিক্রি করেছি।

জেলে আমির হোসেন আরো জানান, প্রায় ৬ বছর ধরে
নাফনদীতে নৌকা নিয়ে মাছ ধরা বন্ধ রয়েছে। শাহপরীরদ্বীপ জেটিতে বসে নাফনদীতে সকালে বড়শি ফেলেন তিনি। প্রায় এক ঘণ্টা পর তিনি বড়শি টেনে তোলার চেষ্টা করেন। কিন্তু বড়শি বেশ ভারি মনে হওয়ায় আরও একজনের সহযোগিতা নেন।

পরে বড়শি টেনে তুলে দেখেন, একটি কোরাল মাছ আটকা পড়েছে। এরপর তিনি আবারও বড়শি ফেলেন। তিনবার বিফল হন। কিন্তু চতুর্থবারে আরও একটি মাছ আটকা পড়ে। সেটির ওজন ছিল প্রায় ১৮ কেজির মতো। এ খবর ছড়িয়ে পড়লে মাছ দুটি দেখতে স্থানীয় লোকজন জেটিতে ভিড় করেন।

টেকনাফ উপজেলার জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন জানান, নাফনদীর কোরাল মাছ খুবই সুস্বাদু। এরা সাধারণত ৩০ থেকে ৩৫ কেজি ওজনের হয়। কখনও কখনও এর চেয়ে বেশি ওজনেরও পাওয়া যায়।


আরো খবর: