শিরোনাম ::
চকরিয়ায় বাড়ি থেকে ঢেকে নিয়ে মেম্বার প্রার্থীকে কুপিয়ে ও গুলি করে হত্যা পেকুয়ায় রেঞ্জ কর্মকর্তার বিরুদ্ধে পাহাড়ের জব্দকৃত বালু বিক্রির অভিযোগ পেকুয়ায় ভাইস চেয়ারম্যান পদে আলোচনায় ৬জন মিয়ানমার বিজিপি-সেনাবাহিনীর আরো ১৩ সদস্য পালিয়ে আশ্রয় নিলো বাংলাদেশে উখিয়ায় বনবিট কর্মকর্তা সাজ্জাদ হত্যার মূল পরিকল্পনাকারীসহ ২ আসামী গ্রেফতার উখিয়ায় উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছেন জাহাঙ্গীর তিন প্রতিদ্বন্দ্বী দলের তিন প্রার্থীকে নিয়ে বিএনপি নেতা খায়রুল আলম চৌধুরীর অঘোষিত প্যানেল! টেকনাফে মসজিদের বারান্দা থেকে ঝুলন্ত অবস্থায় যুবকের মরদেহ উদ্ধার জেলার ৩ উপজেলায় ৩২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল চকরিয়ায় বঙ্গবন্ধুর নতুন ভাস্কর্য ও মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ স্থাপনে সম্ভাব্য স্থান নির্ধারণসহ কাজের উদ্বোধন
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:০৯ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ঢাবির ১১৩ শিক্ষার্থী বিভিন্ন মেয়াদে বহিষ্কার

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩
ঢাবির ১১৩ শিক্ষার্থী বিভিন্ন মেয়াদে বহিষ্কার

পরীক্ষায় অসদুপায় অবলম্বন, শৃঙ্খলাপরিপন্থী কর্মকাণ্ড ও বিভিন্ন অপরাধের দায়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১১৩ জন শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (৩০ জানুয়ারি) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জনসংযোগ দপ্তরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন, অসদাচরণ ও শৃঙ্খলা পরিপন্থীসহ বেশ কিছু অভিযোগ প্রমাণিত হওয়ায় বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষার্থীকে স্থায়ী ও ১০৯ জনকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে। এর মধ্যে সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ঢাবির সাবেক ছাত্রলীগ কর্মী মো. নাজমুল আলম ওরফে জিম নাজমুলকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (৩০ জানুয়ারি) অনুষ্ঠিত সিন্ডিকেটের এক সভায় বহিষ্কারের এসব সিদ্ধান্ত গৃহীত হয়। ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে সিন্ডিকেট সভায় প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালসহ সিন্ডিকেট সদস্যরা উপস্থিত ছিলেন।

সূত্র: আরটিভি নিউজ


আরো খবর: