বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৪:২৪ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ঢাবিতে সাকিবের কুশপুত্তলিকা দাহ করলো ‘ক্রিকেটপ্রেমী জনতা’

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪


ঢাকা, ১৬ অক্টোবর – ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসানের কুশপুত্তলিকা পুড়িয়েছে একদল শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে ক্রিকেটপ্রেমী জনতার ব্যানারে আজ বুধবার সন্ধ্যায় এ কর্মসূচি পালিত হয়। এ সময় তারা ‘ভোটচোরের দুই গালে, জুতা মারো তালে তালে’, ‘জুয়াড়ির দুই গালে, জুতা মারো তালে তালে’, ‘শেখ হাসিনার সরকার, জেলে ভরা দরকার’ সহ নানা স্লোগান দেন।

অনুষ্ঠানের আয়োজকরা জানান, আওয়ামী লীগ সরকারের বিনা ভোটের এমপি সাকিব বাংলাদেশের জার্সি গায়ে ক্রিকেট খেলবে; এই ঘটনার প্রতিবাদ করতেই তারা এই প্রতিবাদ কর্মসূচি পালন করেছেন।

কর্মসূচির অন্যতম উদ্যোক্তা শিক্ষার্থী ফারদিন হাসান বলেন, ‘খেলোয়াড় সাকিব ও ভোট চোর সাকিব কখনোই আলাদা নয়। তাদের যদি বিসিবি আলাদা হিসেবেই বিবেচনা করে তাহলে যেন এক হাতে হাতকড়া পরিয়ে আরেক হাতে ব্যাট হাতে তাকে খেলার সুযোগ দেওয়া হয়। অন্যথায় নয়।’

ঢাবি শিক্ষার্থী এস এম তানিম বলেন, ‘দেশের নাগরিক হিসেবে সাকিব অবশ্যই দেশে আসবে। তবে তাকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে নিজের নির্দোষ হওয়া প্রমাণ করতে হবে। যখন আমাদের ভাইদের গুলি করে মারা হয়েছে তখন যে মুখে কুলুপ এঁটে বসে ছিল। সেই গণহত্যাকারীর দোসরকে আমরা পুনর্বাসনের সুযোগ দিতে পারি না।’

সূত্র: আমাদের সময়
আইএ/ ১৬ অক্টোবর ২০২৪

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::ঢাবিতে সাকিবের কুশপুত্তলিকা দাহ করলো ‘ক্রিকেটপ্রেমী জনতা’ first appeared on DesheBideshe.



আরো খবর: