রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ঢাকায় পুলিশের ‘ব্লক রেইড’, বেশ কয়েকজন গ্রেফতার

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪
ঢাকায় পুলিশের ‘ব্লক রেইড’, বেশ কয়েকজন গ্রেফতার


ঢাকা, ২৬ জুলাই – ঢাকার বিভিন্ন এলাকায় ‘ব্লক রেইড’ চালিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। পুলিশের একাধিক টিম বৃহস্পতিবার (২৫ জুলাই) রাতে এ ব্লক রেইড চালায়। কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে হামলা, ভাঙচুর, সংঘর্ষ ও অগ্নিসংযোগের ঘটনায় এ অভিযান চালান তারা। রাজধানীর যাত্রাবাড়ী, মহাখালী, বাড্ডা, মিরপুর ও মোহাম্মদপুরসহ বিভিন্ন এলাকায় এ ব্লক রেইড দেওয়া হয়। এসব অভিযানে বেশ কয়েকজনকে গ্রেপ্তারের খবর পাওয়া যায়। তবে প্রাথমিকভাবে তাদের নাম-পরিচয় জানায়নি পুলিশ।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন জানান, মেট্রোরেল, বিটিভি ভবন, সেতু ভবন, দুর্যোগ অধিদপ্তর, এক্সপ্রেসওয়েসহ পুলিশের একাধিক স্থাপনায় সহিংসতা চালানো হয়েছে। এসব ঘটনায় ডিএমপির একাধিক থানায় মামলা হয়েছে। সেই মামলায় সিসি ক্যামেরার ফুটেজ দেখে আসামিদের গ্রেপ্তারে অভিযান চলমান রয়েছে।

এদিকে, সহিংসতা ও নাশকতার ঘটনায় ঢাকা মহানগরের বিভিন্ন থানায় ২০১টি মামলা দায়ের করা হয়েছে। আর এসব মামলায় বৃহস্পতিবার পর্যন্ত ২২০৯ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) কে এন রায় নিয়তি জানিয়েছেন, সহিংসতা নাশকতার ঘটনায় গোয়েন্দা তথ্য ও সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে জড়িতদের শনাক্ত ও গ্রেপ্তার করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় বুধবার (২৪ জুলাই) ৭৩ মামলায় ১৭৫৮ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। আর বৃহস্পতিবার (২৫ জুলাই) ১২৮ মামলায় ৪৫১ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। এর মধ্যে ডিবি পুলিশ গ্রেপ্তার করেছে ২০১ জনকে।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন ডিএমপির এ কর্মকর্তা।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ২৬ জুলাই ২০২৪

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::ঢাকায় পুলিশের ‘ব্লক রেইড’, বেশ কয়েকজন গ্রেফতার first appeared on DesheBideshe.



আরো খবর: