শিরোনাম ::
উখিয়ার নাফ নদী থেকে ধরে নিয়ে যাওয়া জেলেদের ছেড়ে দিল ‘আরাকান আর্মি রামু উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের মনোনয়ন দাখিল উখিয়ায় বিএনপি প্রার্থী সুলতানের সংবাদ সম্মেলন : নির্বাচন বর্জনের ঘোষণা চকরিয়ায় কাভার্ড ভ্যানের ধাক্কায় ১৫ যাত্রী আহত কাল বৈশাখীর তান্ডব : চকরিয়া-পেকুয়ায় উড়ে গেছে বসতঘর চকরিয়ায় চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ টেকনাফে একই পরিবারের তিনজন অপহরণ, ৮ ঘন্টা পর উদ্ধার টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে ৯ প্রার্থীর মনোনয়ন ফরম জমা দল নয় জনগণের চাওয়ায় আমার কাছে গুরুত্বপূর্ণ- পেকুয়ায় বিএনপি নেতা রাজু উখিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ডোমিনিকান রিপাবলিকে বিস্ফোরণে নিহত শিশুসহ ২৫

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩


সান্তো দোমিঙ্গো, ১৭ আগস্ট – ক্যারিবীয় দেশ ডোমিনিকান রিপাবলিকে ভয়াবহ বিস্ফোরণে দুই ডজনেরও বেশি লোকের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে চার মাস বয়সী এক শিশুও রয়েছে। স্থানীয় সময় গত সোমবার দেশটির সান ক্রিস্টোবাল শহরে এই বিস্ফোরণ ও প্রাণহানির ঘটনা ঘটে।

এরপর বুধবার (১৬ আগস্ট) মৃতের সংখ্যা ১১ জন থেকে বেড়ে ২৫ জনে পৌঁছায়। এছাড়া জীবিতদের সন্ধানে উদ্ধার কর্যক্রম এখনও অব্যাহত রয়েছে। বুধবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

সোমবার সান ক্রিস্টোবাল শহরের বাণিজ্যিক এলাকায় কী কারণে এই বিস্ফোরণ হয়েছে তা এখনও জানা যায়নি। অবশ্য বিস্ফোরণের বেশ কয়েক ঘণ্টা পরও ঘটনাস্থলে ধোঁয়া এবং আগুন জ্বলতে দেখা যায়।

এদিকে বিস্ফোরণের ঘটনাস্থল পরিদর্শন করেছেন প্রেসিডেন্ট লুইস আবিনাদার। মঙ্গলবার তিনি বলেছেন, নিখোঁজদের শনাক্ত করার জন্য আমরা মানবিকভাবে যা সম্ভব তা করছি।

বিবিসি বলছে, বিস্ফোরণে কয়েক ডজন লোক আহত হয়েছেন এবং অনেকে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া বিস্ফোরণের পর যে নয়টি ভবনে আগুন লেগে যায়, তার মধ্যে চারটিতে শতাধিক দমকলকর্মী এখনও আগুন নেভানোর চেষ্টা করছেন।

ধ্বংস হওয়া ভবনগুলোর মধ্যে হার্ডওয়্যারের দোকান, ভেটেরিনারি ক্লিনিক এবং প্লাস্টিক কারখানাও রয়েছে।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ১৭ আগস্ট ২০২৩


আরো খবর: