মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:৫১ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

টেকনাফে সাড়ে পাঁচ কোটি টাকার মাদকসহ কাঠের নৌকা ও চোরাই পণ্য উদ্ধার

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ২৫ এপ্রিল, ২০২২

হেলাল উদ্দিন টেকনাফ::

ক্রিস্টাল মেথ আইস মাদক, ইয়াবা বড়ি, বিয়ার ক্যান, বার্মিজ বিড়ি ও মিয়ানমারের মুদ্রা কিয়াট সহ একটি নৌকা জব্দ করেছে ২বিজিবি। কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযান চালিয়ে এ-সব উদ্ধার ও জব্দ করে এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

আজ সোমবার লিখিত এক প্রেস বার্তায় এসব তথ্য নিশ্চিত করেছেন ২বিজিবি অধিনায়ক লে. কর্নেল শেখ খালিন মোহাম্মদ ইফতেখার।
তিনি জানান, ২৪ এপ্রিল রোববার রাত ১১ টার দিকে টেকনাফের নাইট্যং পাড়া সংলগ্ন নাফ নদীতে অভিযান পরিচালনা করে ৯ হাজার ৩শ মিয়ানমারের মুদ্রা কিয়াট ও ৩৫ প্যাকেট লাচ্ছা সেমাই সহ একটি কাঠের নৌকা জব্দ করা হয়।

আপরদিকে, আজ ২৫ এপ্রিল সোমবার রাত ১টার দিকে হোয়াইক্যংয়ের কারিঙ্গাঘোনা নামক এলাকা হতে মিয়ানমার থেকে পাচারকালে ৩২০ প্যাকেট মিয়ানমারের বিড়ি উদ্ধার করা হয়।
একইদিন ভোর ৪টার দিকে টেকনাফ পৌরসভার নাইট্যংপাড়ায় মিয়ানমার হতে পাচারকালে মালিক বিহীন ৪৮ ক্যান বিয়ার উদ্ধার করা হয়েছে।

এছাড়াও ভোর পৌনে ৫ টার দিকে টেকনাফের সাবরাং ইউপির জিনাখাল এলাকায় বিজিবির জওয়ানেরা টহল কালে ৩ জন চোরাকারবারীকে ৩ টি বস্তা কাঁধে নিয়ে বেড়িবাধের দিকে আসতে দেখে বিজিবির জওয়ানরা তাদের থামার সংকেত দেয়। পাচারকারীরা সংকেত অমান্য করে পালানোর সময় জওয়ানরা গুলি চূঁড়লে পাচারকারীরা বস্তা ফেলে কেওড়া বাগানের সুযোগ নিয়ে পালিয়ে যায়। পরে বস্তা ৩টি তল্লাশী করে ল ১কেজি ৫৫৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ১০ হাজার পিস ইয়াবা বড়ি সহ ১৪২ ক্যান বিয়ার উদ্ধার করতে সক্ষম হয়। তবে এসব অভিযানে কাউকে আটক করা সম্ভব হয়নি বলে তিনি জানান।

তিনি আরও জানান, উদ্ধারকৃত মালিক বিহীন মালামাল ও কাঠের নৌকার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান টেকনাফ ২বিজিবি অধিনায়ক।


আরো খবর: