শিরোনাম ::
জার্মানিতে বাড়িতে বিস্ফোরণ, আগুন পুড়ে মৃত্যু ৩ টেকনাফে র‍্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১ সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত উখিয়ার রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক উখিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী চশমা মার্কার সমর্থনে প্রচারণা উখিয়ায় হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ অস্ত্রসহ চার রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার মেরিন ড্রাইভে রেন্ট বাইক দুর্ঘটনায় সদ্য বিবাহিত পর্যটকসহ নিহত ২ কবর দেওয়ার চারদিন পর বৃদ্ধকে জীবিত উদ্ধার তারুণ্যের বার্তা নিয়ে মানুষের দ্বারে দ্বারে প্রার্থী ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক রাসেল আজ থেকে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী ইসরায়েলকে গাজায় আগ্রাসনের ‘অজুহাত’ করে দিয়েছে হামাস
সোমবার, ২০ মে ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

জেলেনস্কিকে হত্যার ষড়যন্ত্র, ২ ইউক্রেনীয় নিরাপত্তা কর্মকর্তা আটক

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ৮ মে, ২০২৪
জেলেনস্কিকে হত্যার ষড়যন্ত্র, ২ ইউক্রেনীয় নিরাপত্তা কর্মকর্তা আটক


কিয়েভ, ০৭ মে – প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগে ইউক্রেনের দুই নিরাপত্তা বাহিনীর সদস্যকে আটক করা হয়েছে। দেশটির নিরাপত্তা সার্ভিস (এসবিইউ) এ তথ্য জানিয়েছে।

এসবিইউ জানায়, ইউক্রেন সরকারের প্রটেকশন ইউনিটের দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে। রাশিয়ার কাছে গোপন নথি ফাঁসেরও অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। রাশিয়ার নিরাপত্তা বাহিনীর (এফএসবি) অধীনে থাকা একটি নেটওয়ার্কের সন্ধান পাওয়ার পর তাদের আটক করা হয়।

এসবিইউ জানায়, ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কিকে হত্যার পরিকল্পনা নস্যাৎ করা হয়েছে।

এফএসবি-এর প্রধান কাজ হলো জেলেনস্কির নিরাপত্তাকর্মীদের ঘনিষ্ঠ এমন সামরিক বাহিনীর সদস্যদের টার্গেট করা। পরবর্তীতে তাদের দিয়ে জেলেনস্কিকে জিম্মি করে হত্যা করা।

এসবিইউ-এর প্রধান ভ্যাসিল মালিউক ও ইউক্রেনের ডিফেন্স ইন্টেলিজেন্সের প্রধান কিরিলো বুদানভসহ অন্যান্য সিনিয়র কর্মকর্তাদেরও লক্ষ্যবস্তু করা হয়েছিল বলে জানানো হয়।

২০২২ সালের ফেব্রুয়ারিতে ইউক্রেনে হামলা শুরু করে রাশিয়া। এরপর বেশ কয়েকবার ইউক্রেনের প্রেসিডেন্টকে হত্যার ষড়যন্ত্র করা হয়।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ০৭ মে ২০২৪





আরো খবর: