শিরোনাম ::
পেকুয়ায় দুই ভাইকে কুপিয়ে জখম উখিয়ার নাফ নদী থেকে ধরে নিয়ে যাওয়া জেলেদের ছেড়ে দিল ‘আরাকান আর্মি রামু উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের মনোনয়ন দাখিল উখিয়ায় বিএনপি প্রার্থী সুলতানের সংবাদ সম্মেলন : নির্বাচন বর্জনের ঘোষণা চকরিয়ায় কাভার্ড ভ্যানের ধাক্কায় ১৫ যাত্রী আহত কাল বৈশাখীর তান্ডব : চকরিয়া-পেকুয়ায় উড়ে গেছে বসতঘর চকরিয়ায় চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ টেকনাফে একই পরিবারের তিনজন অপহরণ, ৮ ঘন্টা পর উদ্ধার টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে ৯ প্রার্থীর মনোনয়ন ফরম জমা দল নয় জনগণের চাওয়ায় আমার কাছে গুরুত্বপূর্ণ- পেকুয়ায় বিএনপি নেতা রাজু
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

জার্মানির নতুন কোচ নাগলসম্যান – DesheBideshe

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩
জার্মানির নতুন কোচ নাগলসম্যান - DesheBideshe


বার্লিন, ২৪ সেপ্টেম্বর – ইউরো ২০২৪ চ্যাম্পিয়নশীপকে সামনে রেখে স্বাগতিক জার্মান ফুটবল দলেল কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন জুলিয়ান নাগলসম্যান। বহিষ্কৃত হান্সি ফ্লিকের স্থলাভিষিক্ত হয়েছেন নাগলসম্যান।

বায়ার্ন মিউনিখের সাবেক বস নাগলসম্যান আগামী বছর জুলাই পর্যন্ত জার্মানের সাথে চুক্তিবদ্ধ হয়েছেন। ইউরো ২০২৪’এর পর ইচ্ছা করলে ৩৬ বছর বয়সী নাগলসম্যান জার্মানী ছেড়ে চলে যেতে পারেন।

এ সম্পর্কে নাগলসম্যান এক বিবৃতিতে বলেছেন, আমাদের দেশে ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপ অনুষ্ঠিত হচ্ছে। এটা অবশ্যই বিশেষ এক মুহূর্ত। এই চ্যালেঞ্জ নেবার জন্য আমি মুখিয়ে ছিলাম।

নাগলসম্যান আরও জানিয়েছেন তিনি শুধুমাত্র ইউরোর উপর গুরুত্ব দিতে স্বল্প মেয়াদী চুক্তি করেছেন। কিন্তু চুক্তি নবায়নের বিষয়েও নিজের আগ্রহের ইঙ্গিত দিয়েছেন এই জার্মান কোচ।

প্রথম কোচ হিসেবে জার্মান জাতীয় দল থেকে বহিষ্কারের এক বিরল রেকর্ডের জন্ম দিয়েছেন ফ্লিক। ২০২২ কাতার বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে সাবেক চ্যাম্পিয়নদের বিদায়ের পরই কার্যত ফ্লিকের ওপর ক্ষুব্ধ হয় দলীয় ব্যবস্থাপনা। তার অধীনে ১৭ ম্যাচের মাত্র চারটিতে জয়ী হয়েছে জার্মানী।

২০১৮ রাশিয় বিশ্বকাপেও আগের কোচ জোয়াকিম লোয়ের অধীনে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল।

নাগলসম্যানকে একজন অসাধারন কোচ আখ্যা দিয়ে ডিএফবি সভাপাতি বার্নাড নুয়েনডর্ফ বলেছেন, ভক্তদের কাছে জাতীয় দলকে পুরনো রূপে ফিরিয়ে আনার জন্য নাগলসম্যানের নিশ্চয়তায় আমরা আশ্বস্ত হয়েছি। এর মাধ্যমে ইউরোতেও আমরা সাফল্যের ব্যপারে আশাবাদী।

এ মাসের শুরুতে উল্ফসবার্গে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে এশিয়ান পরাশক্তি জাপানের কাছে ৪-১ গোলের পরাজয়ে ফ্লিকের বিদায় নিশ্চিত হয়ে যায়। বায়ার্নেও ফ্লিকের স্থলাভিষিক্ত হয়েছিলেন নাগলসম্যান। মার্চে জার্মান চ্যাম্পিয়নরা তাকে ছাঁটাই করার পর থেকে চাকরিবিহীণ ছিলেন।

ডিএফবি স্পোর্টিং পরিচালক রুডি ফয়লার বলেছেন নাগলসম্যান একজন আপাদমস্তক ফুটবল বিশেষজ্ঞ। তরুণ বয়সেই জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব নেবার মত সব ধরনের যোগ্যতার প্রমাণ সে দিয়েছে।

ডর্টমুন্ডে ফ্রান্সের বিপক্ষে ২-১ গোলে জয়ের প্রীতি ম্যাচটিতে ফয়লার ডাগ আউটে অস্থায়ী দায়িত্ব পালন করেছেন। কিন্তু তার আগেই তিনি জানিয়েছিলেন স্থায়ীভাবে দায়িত্ব নেবার কোন ইচ্ছাই তার নেই। নাগলসম্যান জানিয়েছেন ফ্রান্সের বিরুদ্ধে জয় ২০২৪ ইউরোর যাত্রা শুরুর নতুন পথ করে দিয়েছে।

জাতীয় দলে নাগলসম্যানের সহকারী হিসেবে নিয়োগ পেয়েছেন বেঞ্জামিন গ্লুয়েক ও সান্দ্রো ওয়াগনার।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২৪ সেপ্টেম্বর ২০২৩





আরো খবর: