শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:০৫ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

কোটা আন্দোলন নিয়ে আফরান নিশোর কবিতা, ‘রক্তাক্ত রাজপথ চাই না’

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪
কোটা আন্দোলন নিয়ে আফরান নিশোর কবিতা, ‘রক্তাক্ত রাজপথ চাই না’


ঢাকা, ১৮ জুলাই – সামাজিক যোগাযোগ মাধ্যমে খুব বেশি সক্রিয় নন জনপ্রিয় অভিনেতা আফরান নিশো। তবে দেশের চলমান কোটা সংস্কার আন্দোলনে নীরব থাকতে পারলেন না এই অভিনেতা। একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান হয়েও কোটা সংস্কারের পক্ষে মত দিয়েছেন তিনি। নিশো তার কথাগুলো সাজিয়েছেন কবিতার ভাষায়।

গতকাল বুধবার তিনি ফেসবুকে লিখেছেন, ‘আমার সোনার বাংলা/ আমাদের প্রাণ… লাল সবুজের পতাকা/ সবুজের মাঝে লাল… বাবা মুক্তিযোদ্ধা চেতনা/ লড়ব যদি যাক প্রাণ… লাল সবুজের পতাকা… তাদেরই প্রতিদান/ তাদের আত্মত্যাগের ঘ্রাণ… তবে আজ… কেন এত… লাল?, সবুজে লাল খুজি… লালে নয় সবুজ/ পতাকা হচ্ছেরক্তাক্ত… পুরো জাতি কি আজ অবুঝ?, বলেন না? মা বলেন… আর চাই না লাল… ফিরিয়ে দাও… আমার সবুজ। লাল সবুজের পতকায়/ আজ কেন এত লাল? শান্তি চাই/ হোক সংস্কার, অপমান চাই না/ রক্তাক্ত রাজপথ চাই না, হোক সমাধান/ লাল সবুজের পতাকায় আর তো লাল চাই না…।

উল্লেখ্য, চলমান কোটা সংস্কার আন্দোলনে শতাধিক ছাত্রছাত্রী আহত হয়েছেন, নিহত হয়েছেন ছয় জন। এ অবস্থায় সারা দেশের সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং অধিভুক্ত কলেজের শিক্ষা কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধের নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। পাশাপাশি জাতীয় বিশ্ববিদ্যালয়ও তাদের সব কলেজ বন্ধ ঘোষণা করেছে।

আইএ/ ১৮ জুলাই ২০২৪





আরো খবর: