শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:৫৬ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

কানে ব্যান্ডেজ নিয়ে দলের সম্মেলনে ট্রাম্প

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪
কানে ব্যান্ডেজ নিয়ে দলের সম্মেলনে ট্রাম্প


ওয়াশিংটন, ১৬ জুলাই – রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলনে ডান কানে বড় ব্যান্ডেজ নিয়ে অংশ নিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনী সমাবেশে হামলার শিকার হওয়ার পর সোমবার (১৫ জুলাই) উইসকনসিন অঙ্গরাজ্যের মিলওয়াকিতে প্রথম জনসমক্ষে আসেন রিপাবলিকান এই নেতা।

মঙ্গলবার বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় রাত ১০টায় রিপাবলিকানদের জাতীয় সম্মেলনের ভেন্যু মিলওয়াকিতে পৌঁছান ট্রাম্প। ভেন্যুতে পৌঁছেই সতীর্থ ও সমর্থকদের উদ্দেশ্যে হাত নেড়ে ধন্যবাদ জানান তিনি।

ট্রাম্পকে দেখে তার সমর্থরা স্লোগান দিতে থাকে, ‘ফাইট! ফাইট! ফাইট! বলে। মুষ্টিবদ্ধ হাত উঁচিয়ে আবারও সাহস যোগান দলকে।

এদিন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হিসেবে রিপাবলিকান পার্টির চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন ডোনাল্ড ট্রাম্প। মিলওয়াকিতে দলটির জাতীয় সম্মেলন সদস্যরা ভোটের মাধ্যমে ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত মনোনয়ন দেন।

ডোনাল্ড ট্রাম্পই প্রথম ব্যক্তি যিনি যুক্তরাষ্ট্রে তিনবার প্রেসিডেন্ট প্রার্থী হচ্ছেন। মার্কিন সংবিধান অনুযায়ী কেউ পরপর দুইবার প্রেসিডেন্ট হলে তিনি আর প্রার্থী হতে পারেন না। ২০১৬ সালে হিলারি ক্লিনটনকে হারিয়ে প্রথম প্রেসিডন্ট হন ট্রাম্প। পরের বার ২০২০ সালে বর্তমান ডেমোক্র্যাট প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে হেরে যান। আর এই সুযোগটিই কাজে লাগান ট্রাম্প। ২০২৪ সালের জন্য রিপাবলিকান পার্টির হয়ে আবারও নির্বাচনে প্রার্থী হন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ১৬ জুলাই ২০২৪





আরো খবর: