শিরোনাম ::
তিন প্রতিদ্বন্দ্বী দলের তিন প্রার্থীকে নিয়ে বিএনপি নেতা খায়রুল আলম চৌধুরীর অঘোষিত নিজস্ব প্যানেল! টেকনাফে মসজিদের বারান্দা থেকে ঝুলন্ত অবস্থায় যুবকের মরদেহ উদ্ধার জেলার ৩ উপজেলায় ৩২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল চকরিয়ায় বঙ্গবন্ধুর নতুন ভাস্কর্য ও মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ স্থাপনে সম্ভাব্য স্থান নির্ধারণসহ কাজের উদ্বোধন রামুতে বসত বাড়ি ভেঙ্গে পিকআপযোগে লুট : গৃহবধুকে কুপিয়ে জখম শাহওমরাবাদ উচ্চ বিদ্যালয়-২০০ ব্যাচের বন্ধু ও পারিবারিক মিলিয়ন মেলা সম্পন্ন বৃদ্ধা মরিয়মের লুট হওয়া দুইটি গরু ১৭ দিনেও উদ্ধার করতে পারেনি পেকুয়া থানা পুলিশ চকরিয়ায় মোটর সাইকেল থামিয়ে তল্লাশি, ইয়াবাসহ মাদক কারবারি গ্রেফতার উপজেলা পরিষদ নির্বাচনে পেকুয়ায় সরব ৭জন প্রার্থী নানা আয়োজনে কক্সবাজারে বাংলা নববর্ষ উদযাপন
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:৩৯ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

কানে দেখানো হচ্ছে মানেই ভাল সিনেমা নয়! দাবি নওয়াজের

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ২৭ মে, ২০২৩


মুম্বাই, ২৭ মে – কান নিয়ে মাতামাতি পছন্দ নয় ভারতীয় অভিনেতা নওয়াজের। তার মতে কান-এ একটি ছবি সাড়া ফেললেও সেটির বাণিজ্যিক সাফল্যের বিষয়ে কোনও নিশ্চয়তা নেই।

চলতি বছর কান চলচ্চিত্র উৎসবে ভারতীয় তারকাদের ‘বাড়াবাড়ি’ চোখে লেগেছে বলিউডের অনেকের কাছে। একটি ছবিও প্রদর্শিত হচ্ছে না ভারতের, তার পরও এত জাঁকজমক করে মেতে ওঠা কেন? প্রশ্ন তুলেছিলেন বলিউড পরিচালক বিবেক অগ্নিহোত্রী। অখুশি কলিউড অভিনেত্রী নন্দিতা দাসও।

সম্প্রতি আরও এক ভাবে সতর্ক করলেন বলিউড অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি। মনে করিয়ে দিতে চাইলেন, যত ছবি কান-এ দেখানো হয়, সবগুলিই উৎসব কর্তৃপক্ষের আনুষ্ঠানিক মনোনয়ন পাওয়া ছবি নয়। কেউ চাইলে উৎসবে প্রেক্ষাগৃহ ভাড়া নিয়ে নিজেদের লোকজনকে ছবি দেখাতে পারেন। তার পর বলতেই পারেন, তাদের ছবি কান উৎসবে দেখানো হয়েছে।

নওয়াজের কথায়, “নিজের মতো রেড কার্পেট বিছিয়ে নিন, নিজের কিছু লোকজন জড়ো করুন। ছবি তুলুন। নিজের লোকজনকেই ছবি দেখান। তার পর ফিরে এসে বলুন, আপনার ছবি কান-এ দেখানো হয়েছে। ব্যস, হয়ে গেল!”

নওয়াজের কথায় কান-এ একটি ছবি সাড়া ফেললেও সেটির বাণিজ্যিক সাফল্যের বিষয়ে কোনও নিশ্চয়তা নেই। নিজের ছবির উদাহরণ টেনেই তিনি বলেন, ‘‘২০১২ সালে আমার ছবি ‘মিস লাভলি’ কান-এ সমালোচকদের বাহবা পেয়েছিল, কিন্তু ভারতে মুক্তি পাওয়ার পর বক্স অফিসে সুবিধা করতে পারেনি।’’

আইএ/ ২৭ মে ২০২৩


আরো খবর: