রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

করোনায় আক্রান্ত বাইডেন

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪
করোনায় আক্রান্ত বাইডেন


ওয়াশিংটন, ১৮ জুলাই – ফের করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তবে তার দেহে করোনার সামান্য লক্ষণ দেখা দিয়েছে বলে হোয়াইট হাউজের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। এ নিয়ে তৃতীয়বারের মতো করোনায় আক্রান্ত হলেন প্রেসিডেন্ট বাইডেন। খবর বিবিসির।

বাইডেনের প্রেস সেক্রেটারি কেরিন জেন-পিয়েরে বলেন, প্রেসিডেন্ট বাইডেন করোনাবিরোধী ভ্যাকসিন নিয়েছেন এবং তিনি বুস্টার ডোজও নিয়েছেন। এর আগেও তিনি দুবার করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে দুবারই তিনি সুস্থ হয়ে উঠেছেন।

৮১ বছর বয়সী বাইডেন বুধবার সকালে লাস ভেগাসে সমর্থকদের সঙ্গে সাক্ষাৎ করেন এবং সেখানে তিনি এক বক্তৃতায় অংশ নেন। তবে রাতের একটি অনুষ্ঠান তিনি বাতিল করেন। সেখানে তার অংশ নেওয়ার কথা থাকলেও তিনি পরে আর সেখানে যেতে পারেননি।

চলতি বছরের নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে এমনিতেই দলের ভেতরে এবং বাইরে তীব্র চাপের মধ্যে রয়েছেন বাইডেন। তার বয়স এবং শারীরিক সক্ষমতা নিয়ে নানা ধরনের প্রশ্ন আসছে। তার ডেমোক্র্যাট দলের অনেক নেতাই চান তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ান। কিন্তু নিজের সিদ্ধান্তে অনঢ় বাইডেন এবারের নির্বাচন থেকে কোনো ভাবেই সরে দাঁড়াবেন না। তিনি জানিয়েছেন, তিনি শারীরিক ভাবে সক্ষম এবং তিনি শেষ পর্যন্ত লড়াই করে যাবেন।

এক প্রতিবেদনে জানানো হয়েছে, মার্কিন কংগ্রেসের শীর্ষ দুই ডেমোক্র্যাট অর্থাৎ সিনেটের সংখ্যাগরিষ্ঠ নেতা চাক শুমার এবং হাউস মেজরিটি লিডার হাকিম জেফরিস বাইডেনের সঙ্গে একান্তভাবে দেখা করেছেন। তারা গভীর উদ্বেগ প্রকাশ করেছেন যে, তার করোনা আক্রান্তের খবরে নির্বাচনে তার প্রার্থীতায় নেতিবাচক প্রভাব পড়তে পারে।

বাইডেনের প্রেস সেক্রেটারি কেরিন জেন-পিয়েরে জানিয়েছেন, ডেলওয়ারে নিজ বাড়িতে আইসোলেশনে থাকবেন প্রেসিডেন্ট বাইডেন। তবে এই সময়ের মধ্যে তিনি তার সব দায়িত্ব ঠিকভাবে পালন করবেন বলে জানানো হয়েছে।

বাইডেনের ব্যক্তিগত চিকিৎসক কেভিন ও’কনর বলেছেন, বাইডেনের সর্দি এবং কাশিসহ সামান্য কিছু উপসর্গ দেখা দিয়েছে এবং তাকে প্যাক্সলোভিডের প্রথম ডোজ দেওয়া হয়েছে। তিনি জানান, দিনের শুরুতে বাইডেন বেশ ভালোই ছিলেন। পরবর্তীতে তার কোভিড শনাক্ত হয়।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ১৮ জুলাই ২০২৪





আরো খবর: