শিরোনাম ::
টেকনাফে র‍্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১ সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত উখিয়ার রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক উখিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী চশমা মার্কার সমর্থনে প্রচারণা উখিয়ায় হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ অস্ত্রসহ চার রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার মেরিন ড্রাইভে রেন্ট বাইক দুর্ঘটনায় সদ্য বিবাহিত পর্যটকসহ নিহত ২ কবর দেওয়ার চারদিন পর বৃদ্ধকে জীবিত উদ্ধার তারুণ্যের বার্তা নিয়ে মানুষের দ্বারে দ্বারে প্রার্থী ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক রাসেল আজ থেকে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী ইসরায়েলকে গাজায় আগ্রাসনের ‘অজুহাত’ করে দিয়েছে হামাস নির্বাচনী প্রচারণায় গিয়ে হঠাৎ অসুস্থ সায়নী
সোমবার, ২০ মে ২০২৪, ১২:৪৮ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

কক্সবাজারে বেপরোয়া মোটরসাইকেল চোর সিন্ডিকেট—চক্রের তিন সদস্য আটক

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ৩ জানুয়ারি, ২০২৩

কক্সবাজারে হঠাৎ বেপরোয়া হয়ে উঠেছে মোটরসাইকেল চোর সিন্ডিকেট। প্রতিনিয়তই জেলার কোন না কোন এলাকায় মোটরসাইকেল চুরির ঘটনা ঘটছে। সংঘবদ্ধ চোরদের দৌরাত্ম্যে অসহায় হয়ে পড়েছেন মোটরসাইকেল মালিকরা।

অনুসন্ধানে জানা গেছে, গত দু’মাসে জেলা বিভিন্ন উপজেলা থেকে জনপ্রতিনিধি, ব্যবসায়ী, রাজনীতিবিদ ও শিক্ষার্থীসহ অন্তত অর্ধ শত জনের মোটরসাইকেল চুরি হয়েছে। একাধিক সংঘবদ্ধ চোর চক্র ‘মাষ্টার কি’র সাহায্যে যেকোনো মোটরসাইকেলের তালা খুলে চুরি করে নিয়ে যায়।

একটি মোটরসাইকেল চুরির সময় চোর থাকে ৫ থেকে ৭ জন। চুরির সময় থাকে ৩ থেকে ৪ জন। একজন চুরি করে আর বাকিদের একজন চালককে অনুসরণ করে এবং এক বা একাধিকজন আশপাশের পরিস্থিতি পর্যবেক্ষণ করে।

চুরির পর সেই মোটরসাইকেল দ্রুত পার্শ্ববর্তী কোন বিভিন্ন কারখানায় নিয়ে রাখা হয়। এরপর সুযোগ বুঝে অপর দু’জন বিক্রির জন্য অন্যত্র নিয়ে যায়। এতে করে চুরির আতঙ্কে আছেন মালিকরা। সতর্ক থাকার পরও অনেক মালিককে হারাতে হচ্ছে শখের মোটরসাইকেলটি।

এমতাবস্থায় জেলা গোয়েন্দা পুলিশ ( ডিবি) অভিযান চালিয়ে ৩টি চোরাই মোটরসাইকেলসহ চোর চক্রের ৩ সদস্য আটক করেছে। আটককৃতরা হলেন- চকরিয়া উপজেলাধীন হারাবাং এলাকার জামাল উদ্দিনের ছেলে হোসাইন (৩৬), ফরিদুল আলমের ছেলে মো. কাইছার (৩০) ও বান্দরবান জেলার লামা থানাধীন সুদা বাদিপাড়া এলাকার হাসেম মোল্লার ছেলে জোহার ইসলাম সায়েম (২৮)।

বৃহস্পতিবার ও শুক্রবার (২৯ ও ৩০ ডিসেম্বর) রাতে চকরিয়া এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। শনিবার (৩১ ডিসেম্বর) দুপুরে এক মেইল বার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন জেলা গোয়েন্দা পুলিশের ওসি আহমেদ নাসির উদ্দিন মোহাম্মদ।

ডিবি পুলিশ সুত্রে জানা গেছে, কক্সবাজার গোয়েন্দা শাখার একটি চৌকস টিম গোপন সংবাদের ভিত্তিতে চকরিয়ায় অভিযান চালায়। এসময় ৩টি চোরাই মোটরসাইকেলসহ চোর চক্রের ৩ সদস্যকে আটক করেন। প্রাথমিক তদন্তে ধৃতরা আন্ত:জেলা মোটরসাইকেল চোর চক্রের সক্রিয় সদস্য এবং কক্সবাজার, বান্দরবান ও চট্টগ্রাম জেলাসহ বিভিন্ন স্থান থেকে অন্যান্য সক্রিয় চোর চক্রের সহায়তায় গাড়ি চুরি করে ইঞ্জিন ও চেসিস নম্বর আংশিক পরিবর্তন করে ক্রয়-বিক্রয় করে আসছে।


আরো খবর: