শিরোনাম ::
পেকুয়ায় দুই ভাইকে কুপিয়ে জখম উখিয়ার নাফ নদী থেকে ধরে নিয়ে যাওয়া জেলেদের ছেড়ে দিল ‘আরাকান আর্মি রামু উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের মনোনয়ন দাখিল উখিয়ায় বিএনপি প্রার্থী সুলতানের সংবাদ সম্মেলন : নির্বাচন বর্জনের ঘোষণা চকরিয়ায় কাভার্ড ভ্যানের ধাক্কায় ১৫ যাত্রী আহত কাল বৈশাখীর তান্ডব : চকরিয়া-পেকুয়ায় উড়ে গেছে বসতঘর চকরিয়ায় চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ টেকনাফে একই পরিবারের তিনজন অপহরণ, ৮ ঘন্টা পর উদ্ধার টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে ৯ প্রার্থীর মনোনয়ন ফরম জমা দল নয় জনগণের চাওয়ায় আমার কাছে গুরুত্বপূর্ণ- পেকুয়ায় বিএনপি নেতা রাজু
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

কক্সবাজারে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো টেক টক ১.০ সেমিনার

সামিয়া জান্নাত আরিবা :-
আপডেট: রবিবার, ৬ আগস্ট, ২০২৩

কক্সবাজারে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়ে গেল বেটার টুগেদার কর্তৃক আয়োজিত An interactive session on next big opportunity in information technology industry, টেক টক ১.০ সেমিনার। যা তরুণ প্রজন্মের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। এই ধরনের গ্রোগ্রাম তরুণ প্রজন্মের জন্য ভবিষ্যতের সহায়ক শক্তি হিসাবে ভুমিকা রাখবে বলে মনে করেন সচেতন মহল।

শনিবার (৫ আগষ্ট) সকাল ১০ টা হতে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বহুমুখী হল রুমে কক্সবাজারের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে ইভেন্ট টি আয়োজিত হয়।

মূলত বর্তমান প্রজন্মের সামনে AI কিংবা Artificial intelligence কে নিয়ে ইতিবাচক মনোভাব সৃষ্টি করা, যুগের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাওয়া সহ রোবটিক্স, এআর/ভিআর, সাইবার সিকিওরিটি বিষয় সবার সামনে তুলে ধরা হয়।

ইভেন্টের হাইলাইটসের মধ্যে ছিল, আকর্ষক প্যানেল আলোচনা, প্যানেলিস্টদের সাথে প্রশ্নোত্তর সেশন, নেটওয়ার্কিং সুযোগ, শিল্প নেতাদের কাছ থেকে অন্তর্দৃষ্টি ও আইটি প্রবণতা এবং অগ্রগতি।

এই অনুষ্টানের মাধ্যমে শিক্ষার্থীরা আইটি নিয়ে তাদের জ্ঞান আহরণ করতে পেরেছে। এছাড়া আইটি যাতে রাষ্ট্রের জন্য হুমকি স্বরূপ না হয় সেদিকে খেয়াল রাখতেও আজকের ইভেন্টটি কার্যকরী ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করছে শিক্ষার্থী এবং অভিভাবকরা। পরবর্তীতে শিক্ষার্থীদের মধ্যে একটি কুইক কুইজ প্রতিযোগিতা আয়োজন করা হয় এবং বিজয়ীদের পুরষ্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে কক্সবাজার বিয়াম ল্যাবরেটরি স্কুলের শিক্ষার্থীরা পাইথন প্রোগ্রামিং এ কোডিং করার মাধ্যমে AI বট তৈরি করে সকলের মাঝে উপস্থাপন করেন।

বাংলাদেশ সিস্টেম এডমিনিস্ট্রেটর ফোরাম এর জেটি কনভেনার মুহিব্বুল মুকতাদির তানিম জানান, “ঢাকামুখী শিক্ষা ব্যবস্থার প্রদোত্তরে প্রযুক্তির বিকাশে স্থান যে অন্তরায় নয়, তা কক্সবাজারের সদ্য কৈশোরে প্রবেশ করা ছাত্রদের সৃষ্টিতেই প্রমাণিত।”

ইভেন্টে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মো: নুরুল আবসার।

কি নোট স্পিকার হিসেবে যুক্ত হয়েছিলেন সলিউশন আর্কিটেক্টচার আমাজন ওয়েব সার্ভিস, ইউএসএ এর লিডার মাহাদী উজ জামান।

এছাড়া প্যানেল ডিসকাশনে মডারেটর হিসেবে ছিলেন, ই-সফ্ট এর সি.ই.ও এবং ইনোভেশন ফোরাম এর প্রেসিডেন্ট আরিফুল হাসান অপু ও মোহিব্বুল মুক্তাদির তানিম।

টেক টক ১.০ এই সেমিনার এ টাইটেল স্পনসর হিসেবে ছিলো হ্যালো আইটি। কো-স্পনসর হিসেবে ছিলো শালিক রেসটরেন্ট, হোসাইন ব্রাদার্স, কুটুমবারি, নিটা কম্পিউটার & টেকনোলজি।

এআইটি ইনোভেশন পার্টনার হিসেবে সার্বিক সহযোগিতায় ছিলো বাংলাদেশ ইনোভেশন ফোরাম।


আরো খবর: