বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

কক্সবাজারে পর্যটক হয়রানি, দালাল চক্রের ১৯ সদস্য আটক

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ৫ আগস্ট, ২০২২

কক্সবাজারে আগত পর্যটকদের হয়রানির অভিযোগে দালাল চক্রের ১৯ সদস্যকে আটক করেছে টুরিস্ট পুলিশ। এসময় ১৪টি অটোরিকশা জব্দ করা হয়েছে।

শুক্রবার (৫ আগস্ট) সকালে কলাতলী ডলফিন মোড়ের বিভিন্ন পয়েন্ট থেকে তাদের আটক করে।

আটক দালাল হলেন- জাফর আলম, মোহাম্মদ আব্দুলাহ, ইসমাইল, নুর আলম, মোহাম্মদ ইব্রাহীম, চাঁদ মিয়া, নজু আলম, রুবেল, জুয়েল মিয়া, সাদেকুর, সৈয়দ নুর, সাহিদ, হেলাল উদ্দিন, সাগর, গিয়াস উদ্দিন, সৈয়দ আলম, মোহাম্মদ হোসেন রবিউল হাসান ও ইমরান।

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম বলেন, দীর্ঘদিন ধরে অটোরিকশা চালকসহ বেশকিছু দালালচক্র পর্যটকদের হয়রানি করে আসছে। এই চক্রের সদস্যরা ডলফিন মোড়ের বিভিন্ন পয়েন্টে অবস্থান করে। তারা কক্সবাজারে বেড়াতে আসা পর্যটকরা গাড়ি থেকে নামলে তাদের লাগেজ নিয়ে টানাটানি করে। জোরপূর্বক হোটেলে নিয়ে যাওয়ার বাধ্য করতো তারা। কম দামে ভালো আবাসিক হোটেলে নিয়ে যাওয়ার কথা বলে তাদের চুক্তি করা হোটেলে নিয়ে যেতো। পরে অতিরিক্ত ভাড়া আদায়সহ নানাভাবে ব্ল্যাকমেইল করতো। এই চক্রের কিছু সদস্য পর্যটকদের ফাঁদে ফেলে মালামাল ছিনতাই ও আপত্তিকর ছবি তুলে টাকা হাতিয়ে নিতো।

পর্যটকদের নিরাপদ ভ্রমণ ও নিরাপত্তা নিশ্চিত করতে অপরাধীদের বিরুদ্ধে ট্যুরিস্ট পুলিশের এই অভিযান অব্যাহত থাকবে।

অভিযোগ রয়েছে, বেশ কিছু নিম্নমানের হোটেল ও কটেজ পরিচালকরা কমিশন ভিত্তিতে রিকশা, টমটম চালক ও দালালচক্রের সাথে চুক্তি করেন। তাদের দৌরাত্ম্য বাস টার্মিনাল, কলাতলি, সুগন্ধা পয়েন্ট ও লাইট হাউজ এলাকায়।


আরো খবর: