শিরোনাম ::
চকরিয়া বদরখালীতে গুলি করে হাত-পা কেটে যুবককে খুনের মামলার আসামি শাকিল গ্রেপ্তার রামুতে বৌদ্ধদের স্বর্গপূরী উৎসবে নারী-পুরুষের ঢল পালিয়ে বাংলাদেশে বিজিপির আরও ১১ সদস্য টেকনাফ র‍্যাবের পৃথক অভিযানে সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত ৪ আসামী গ্রেফতার র‍্যাবের অভিযানে স্বামী হত্যায় পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার পেকুয়ায় রেঞ্জ কর্মকর্তাকে টাকা দিলেই মেলে পাহাড় কাটার অনুমতি নির্বাচনী কর্মকর্তাদের কক্সবাজার ভ্রমণের লোভ দেখালেন চেয়ারম্যান প্রার্থী শখের বাইক নিয়ে আসা হলো না কক্সবাজার, পিকআপের ধাক্কায় প্রাণ গেল যুবকের সীতাকুণ্ডের পাঁচ গরু চকরিয়ায় উদ্ধার, অস্ত্রসহ তিন চোর গ্রেপ্তার ঈদগাঁওতে ইজিবাইকের ধাক্কায় শিশুর মৃত্যু
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৫৪ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

এবার অর্থের বিনিময়ে ব্লু টিক চালু করল ফেসবুক

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ৯ জুন, ২০২৩


ভারতে অর্থের বিনিময়ে ব্লু টিক সুবিধা চালু করেছে মেটা। নির্দিষ্ট খরচ করে ইনস্টাগ্রাম ও ফেসবুকে এ সুবিধা উপভোগ করা যাবে।

সংস্থাটি জানিয়েছে, আপাতত এই সুবিধাটি মোবাইল অ্যাপের জন্য নিয়ে আসা হয়েছে। আর এটা এখন ভারতে ইনস্টাগ্রাম এবং ফেসবুকের জন্য উপলব্ধ। মেটা ব্লু টিক ভেরিফাই পরিষেবা গ্রহণ করার জন্য মাসিক ৬৯৯ টাকা সাবস্ক্রিপশন ফি দিতে হবে। আর আগামী কয়েক মাসের মধ্যে ওয়েবে প্রতি মাসে ৫৯৯ টাকার বিনিময়ে এই সাবস্ক্রিপশন পাওয়া যাবে।

উল্লেখিত মাসিক চার্জ ছাড়াও ব্যবহারকারীদের তাদের অ্যাকাউন্টে ব্লু টিক লাগাতে সরকারি আইডি দিতে হবে।

ব্লু টিকধারীরা যে সুবিধা পাবে

মেটা জানিয়েছে, ভেরিফাইড অ্যাকাউন্টগুলো ভুয়া অ্যাকাউন্ট তৈরি থেকে সুরক্ষা পাবে এবং কোম্পানির পক্ষ থেকে আরও ভালো অ্যাকাউন্ট সাপোর্টও দেওয়া হবে।

সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, ‘বিশ্বের অনেক দেশে মেটা ভেরিফাইড পরিষেবা ইতিবাচক সাড়া পাওয়ার পর আমরা এটিকে ভারতেও চালু করছি।’

ব্লু টিক পেতে যে শর্ত পূরণ করতে হবে

ভেরিফাইড পরিষেবা নিতে চাইলে ব্যবহারকারীদের বয়স কমপক্ষে ১৮ বছর হতে হবে। এছাড়া তাদের অ্যাকাউন্টে ন্যূনতম অ্যাক্টিভিটি থাকতে হবে, পাশাপাশি অ্যাকাউন্টে পুরো নাম ও প্রোফাইল ফটো থাকতে হবে, যা ব্যবহারকারীর আপলোড করা সরকারি আইডির সঙ্গে মিলে যাবে।

আইএ/ ০৯ জুন ২০২৩


আরো খবর: