শনিবার, ১৮ মে ২০২৪, ০১:৩৯ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

এবারের ঈদ যেভাবে কাটাবেন খালেদা জিয়া

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ২৮ জুন, ২০২৩


ঢাকা, ২৮ জুন – যুক্তরাজ্যে অবস্থানরত ছেলে, পুত্রবধূ এবং নাতনিদের সঙ্গে ভার্চুয়ালি ঈদ শুভেচ্ছাবিনিময় করবেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। এর বাইরে ঈদের দিন বোন সেলিমা ইসলাম এবং ভাই শামীম এস্কান্দারের পরিবারসহ আত্মীয়-স্বজনরা গুলশানের ভাড়া বাসা ফিরোজায় যাবেন, তাদের সঙ্গেই মূলত ঈদের দিন কাটবে বিএনপি চেয়ারপারসনের। ঈদের দিন সন্ধ্যায় বিএনপির সিনিয়র নেতারা খালেদা জিয়ার সঙ্গে ঈদ শুভেচ্ছাবিনিময় করতে ফিরোজায় যাওয়ার কথা রয়েছে।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট এবং পরে চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় দ- হওয়ায় ২০২০ সাল পর্যন্ত চারটি ঈদ কারাগারে কাটিয়েছেন। করোনা সংক্রমণ পরিস্থিতিতে পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে সরকারের নির্বাহী আদেশে শর্তসাপেক্ষে মুক্তি পেয়ে ২০২০ সালের পর গুলশানের বাসভবন ফিরোজায় অবস্থান করছেন বিএনপি চেয়ারপারসন। এই সময়ে ঈদের দিনগুলোতে শুধু পরিবারের সদস্য ও বিএনপি স্থায়ী কমিটির সদস্যরা খালেদা জিয়ার সঙ্গে দেখা করে ঈদের শুভেচ্ছা বিনিময় করে আসছেন।

ঈদের দিন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঠাকুরগাঁও থাকবেন। স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন গতকাল উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেছেন। মস্তিষ্কে টিউমারের অস্তিত্ব ধরা পড়ায় তাকে সিঙ্গাপুর নেওয়া হয়েছে। এছাড়াও স্থায়ী কমিটির সদস্য ঈদের দিন আমির খসরু মাহমুদ চৌধুরী আমেরিকা, সালাহ উদ্দিন আহম্মেদ শিলং, ইকবাল হাসান মাহমুদ টুকু যুক্তরাজ্যে থাকছেন। এর বাইরে ঈদের দিন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ^র চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও সেলিমা রহমান ঈদের

দিন বেলা সাড়ে এগারোটায় দলের প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি প্রয়াত জিয়াউর রহমানের রুহের মাগফিরাত কামনায় তারা কবর জিয়ারত ও বিশেষ মোনাজাতে অংশ নেওয়ার কথা রয়েছে।

সূত্র: আমাদের সময়
আইএ/ ২৮ জুন ২০২৩


আরো খবর: