শিরোনাম ::
৬৯ হাজার রোহিঙ্গার পাসপোর্ট নবায়নে বাংলাদেশকে তাগিদ দিয়েছে সৌদি সরকার অ্যাম্বুলেন্সে ইয়াবা পাচার, টেকনাফের যুবক আটক সন্ত্রাসী গোষ্ঠীগুলো রোহিঙ্গা ক্যাম্প থেকে সদস্য সংগ্রহ করছে: পররাষ্ট্রমন্ত্রী অপরাধীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে ট্যুরিষ্ট পুলিশ রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকারের কাছে সুপারিশ পেশ করবে সংসদীয় কমিটি আরাকান বিদ্রোহীর গুলিতে বাংলাদেশী যুবকের মৃত্যু উখিয়ায় মা দিবস পালিত কক্সবাজার সদর হাসপাতালে নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে এসে ধরা যুবক বিএনপি এখন অদৃশ্য শক্তির উপর নির্ভর করছে : কক্সবাজারে পররাষ্ট্র মন্ত্রী জাহাঙ্গীর চৌধুরীকে পূর্ণ সমর্থন জানিয়েছেন উখিয়ার হিন্দু সম্প্রদায়
সোমবার, ১৩ মে ২০২৪, ০৫:০৭ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

উখিয়ায় ব্যবসায়ী জসিম হত্যা: প্রধান আসামি গ্রেপ্তার

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২

কক্সবাজারের উখিয়ার চাঞ্চল্যকর জসিম হত্যা মামলার প্রধান আসামি মোহাম্মদ নয়নকে (২৮) গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫। গ্রেপ্তার নয়ন উপজেলার হলদিয়া পালং রুমখা ক্লাসেপাড়া এলাকার বদিউল আলমের ছেলে।

সোমবার (১৪ মার্চ) বিকালে উখিয়ার জালিয়াপালং এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার (১৫ মার্চ) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাবের সহকারী পরিচালক (ল এন্ড মিডিয়া) মো: বিল্লাল উদ্দিনেএ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত ১০ ফেব্রুয়ারি রাত সাড়ে ১২টায় মরিচ্যা বাজারে নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে বাসায় ফেরার পথে নিখোঁজ হন জসিম। পরিবারের পক্ষ থেকে বিভিন্ন স্থানে খোঁজার পর সন্ধান না পেয়ে উখিয়া থানায় নিখোঁজ ডায়েরি করা হয়। পরে নয়নকে প্রধান আসামি করে একটি অপহরণ মামলাও দায়ের করা হয়। নিখোঁজের প্রায় ছয়দিন পরে ১৫ ফেব্রুয়ারি নিজ ব্যবসা প্রতিষ্ঠানের গোডাউন থেকে তার গলিত লাশ উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানিয়েছেন, মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সকালে রাস্তা দিয়ে চলাচলের সময় জসিমের গোডাউন থেকে পঁচা গন্ধ পেয়ে উখিয়া থানায় বিষয়টি অবহিত করলে পুলিশ ঘটনাস্থলে এসে গোডাউনের তালা ভেঙে জসিম উদ্দিনের গলিত লাশ উদ্ধার করে। উক্ত ঘটনার পর থেকে প্রধান আসামি মোহাম্মদ নয়ন গ্রেপ্তার এড়ানোর জন্য আত্মগোপনে চলে যায়।

র‌্যাব জানায়, ব্যবসায়ী জসিমের গলিত লাশ উদ্ধারের পর থেকে হত্যাকাণ্ডের প্রধান আসামি নয়নকে গ্রেপ্তার করতে গোয়েন্দা তৎপরতা শুরু করি। আসামি অত্যন্ত সুপরিকল্পিতভাবে গ্রেপ্তার এড়াতে বারবার তার অবস্থান পরিবর্তন করে আসছিল। সর্বশেষ সুনির্দ্দিষ্ট তথ্যের ভিত্তিতে গতকাল সোমবার জালিয়াপালং এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে নয়ন জানায়, জসিমের সাথে তার ব্যবসায়িক সম্পর্কের টানাপোড়ন ও আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয়ে ঝগড়া হয়। এমনকি তাকে হত্যার হুমকিও দেয়। গ্রেপ্তার নয়নকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো খবর: