শিরোনাম ::
চকরিয়ায় মহাসড়কে তেলবাহী ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল চালক যুবক নিহত, দুইজন আহত পেকুয়ায় শিক্ষকের হাতে শিক্ষার্থী বলাৎকার পেকুয়ায় দন্ত চিকিৎসালয় থেকে যুবকের মরদেহ উদ্ধার রামুতে ডাকাতের আক্রমণে পিতা-পুত্র নিহত টেকনাফে সিএনজি থামিয়ে পল্লী চিকিৎসকসহ দুই যাত্রীকে অপহরণ দলীয় সিদ্ধান্তের ম্যারপ্যাঁচে উখিয়ার ২ চৌধুরী! প্রভাবমুক্ত নির্বাচন চান ভোটাররা চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল উপজেলা পরিষদ নির্বাচন: পেকুয়ায় ২১ প্রার্থীর মনোনয়ন দাখিল পেকুয়ায় তিনটি ট্রলিভর্তি গাছ জব্দ মিয়ানমারের নৌবাহিনীর গুলিতে ২ বাংলাদেশি গুলিবিদ্ধ
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:১৮ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২

কক্সবাজারের উখিয়া উপজেলা পালংখালী ইউনিয়নের থাইংখালী গহীণ অরন্যে বনবিভাগ ও উপজেলা প্রশাসন যৌথ অভিযান চালিয়ে বালি উত্তোলনে কাজে ব্যবহৃত ৩টি ড্রেজার মেশিন জব্দ করেছে।

এসময় একটি ঝুপড়ি ঘরের নিচের সুড়ঙ্গ থেকে ২টি এক নলা বন্দুক ও বিপূল পরিমাণ ধারালো অস্ত্র উদ্ধার করেছে প্রশাসন।

বৃহস্পতিবার (২২সেপ্টেম্বর) গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করেন বনবিভাগ।

উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম বলেন, পালংখালী ইউনিয়নের বিভিন্ন স্থানে পাহাড়ে অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে বালি উত্তোলন করে আসছিল একটি প্রভাবশালী সিন্ডিকেট। এরই প্রেক্ষিতে বনবিভাগ অভিযান পরিচালনা করে ৩টি অবৈধ ড্রেজার মেশিন জব্দ করে। পরে আশে-পাশে তল্লাশি করে ২টি এক নলা বন্দুক ও বিপুল পরিমাণ ধারালো অস্ত্র উদ্ধার করে।

অভিযানে নেতৃত্বদানকারী উখিয়া উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসেন সজীব বলেন, থাইংখালী এলাকার তেলখোলা ও চাদেরখোলা এলাকায় পাহাড়ে ড্রেজার মেশিন বসিয়ে বালি উত্তোলন করে আসছিল একটি সিন্ডিকেট।

এমন সংবাদের ভিত্তিতে অভিযান করতে গিয়ে ৩টি ড্রেজার মেশিন, ২টি বন্দুক ও বিপুল পরিমাণ ধারালো অস্ত্র জব্দ করা হয়। এসব ড্রেজার মেশিন ও অস্ত্র থাইংখালী এলাকার রাশেলের বলে জানান তিনি। জব্দকৃত মালামাল সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু পূর্বক বনবিভাগ ও থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে জানিয়েছেন ইউএনও সজীব।

অভিযানে বনবিভাগ, উপজেলা প্রশাসন, পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরো খবর: