রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

উখিয়ায় কোটা বিরোধীদের বিক্ষোভ মিছিল, ২ ঘন্টা যানচলাচল বন্ধ, জনদুর্ভোগ

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

কোটা সংস্কার আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর দেশের বিভিন্ন স্থানে পুলিশ ও ছাত্রলীগের অতর্কিত হামলা ও নির্যাতনের প্রতিবাদে ফুঁসে ওঠেছে কক্সবাজারের উখিয়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর ৩টায় উখিয়ার কোটবাজার স্টেশন চত্ত্বরে সমবেত হয়ে কয়েক হাজার শিক্ষার্থীর অংশ গ্রহনে একটি প্রতিবাদ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এসময় বক্তারা তাদের সহপাঠিদেরকে কেন আহত ও নিহত করা হয়েছে তার জবাব চাওয়া সহ কোটা সংস্কারের দাবি জানান।

এসময় তুমি কে, আমি কে? রাজাকার-রাজাকার।কে বলেছে, কে বলেছে? স্বৈরাচার-স্বৈরাচার। চেয়ে ছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার। কে বলেছে,কে বলেছে? সরকার-সরকার। মেধা না কৌটা? কৌটা-কৌটা। শ্লোগানে মুখরিত ছিলো উখিয়ার কোটবাজার স্টেশন।

আন্দোলন চলাকালে প্রায় ২ ঘন্টা কক্সবাজার-টেকনাফ সড়কে যান চলাচল বন্ধ ছিল। এসময় বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানের চাকরিরত কর্মকর্তা ও সাধারণ মানুষের জনদূর্ভোগ সৃষ্টি হয়।

মিছিল শুরুর পূর্ব থেকেই উখিয়া থানার অফিসার ইনচার্জ শামিম হোসেনের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ সর্তক অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিলে অংশগ্রহণকারীদের শিক্ষার্থীদের অপ্রীতিকর ঘটনা ঘটাতে দেয়নি।


আরো খবর: