শিরোনাম ::
টেকনাফে র‍্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১ সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত উখিয়ার রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক উখিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী চশমা মার্কার সমর্থনে প্রচারণা উখিয়ায় হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ অস্ত্রসহ চার রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার মেরিন ড্রাইভে রেন্ট বাইক দুর্ঘটনায় সদ্য বিবাহিত পর্যটকসহ নিহত ২ কবর দেওয়ার চারদিন পর বৃদ্ধকে জীবিত উদ্ধার তারুণ্যের বার্তা নিয়ে মানুষের দ্বারে দ্বারে প্রার্থী ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক রাসেল আজ থেকে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী ইসরায়েলকে গাজায় আগ্রাসনের ‘অজুহাত’ করে দিয়েছে হামাস নির্বাচনী প্রচারণায় গিয়ে হঠাৎ অসুস্থ সায়নী
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

উখিয়ায় আন্তর্জাতিক নারী দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক :
আপডেট: শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩

ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে উখিয়ায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১৫ মার্চ (বুধবার) উপজেলার টাইপালং পাতাবাড়ী শিশু ও কিশোর-কিশোরী ক্লাব সংলগ্ন)-এ সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উখিয়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাবিবা জাহানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া প্রেস ক্লাবের সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার।

অনুষ্ঠান পরিচালনা করেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের একসিলারেটিং প্রটেকশন ফর চিল্ড্রেন (এপিসি) প্রকল্পের চাইল্ড রাইটস ফ্যাসিলিটেটর (সি.আর.এফ) কর্মকর্তা মোঃ শাহীন মিয়া।

প্রধান অতিথির বক্তব্যে উখিয়া প্রেস ক্লাবের সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার বলেন, বর্তমান করোনা পরবর্তী কালে নারী নির্যাতন ও বাল্য বিবাহের হার অনেক বৃদ্ধি পেয়েছে। পত্রিকার পাতায় প্রায়ই ধর্ষণের সংবাদ পরিলক্ষিত হয়। তাই নারী নির্যাতন বন্ধে আইনের কঠোর প্রয়োগ ও ধর্ষণকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

তিনি আরও বলেন, নারীরা উন্নয়নে অনেকটা এগিয়ে গেলেও নারীর টেকসই উন্নয়ন অগ্রযাত্রায় বিজ্ঞানভিত্তিক ও জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণ, প্রযুক্তি ও উদ্ভাবনে সুযোগ, সক্ষমতা তৈরি করা প্রয়োজন।

এসময় চিলড্রেন অ্যান্ড এ্যাডোলেসেন্ট ক্লাব অর্গানাইজার উম্মে সাঈদা তাসনীম ও শিশু ও কিশোর-কিশোরী ক্লাবের পিয়ার লিডারগণ, কমিউনিটি ফ্যাসিলিটেটরগণ, শিশু ও -কিশোরী-কিশোরী, শিক্ষকবৃন্দ, অভিভাবক, কমিউনিটির বিভিন্ন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


আরো খবর: