শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৯ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ঈদের দ্বিতীয় দিনেও ঢাকা ছাড়ছেন মানুষ

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪
ঈদের দ্বিতীয় দিনেও ঢাকা ছাড়ছেন মানুষ


ঢাকা, ১৮ জুন – ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সারাদেশে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। পেশাগত বা ব্যবসায়িক প্রয়োজনে ঈদের আগে যারা বাড়িতে যাননি, তেমন অনেকেই আজ বাড়ি যাচ্ছেন।

ঈদের পরেরদিন আজ মঙ্গলবার ঢাকার কাউন্টারগুলোতে দেখা গেছে বাড়িফেরা মানুষের ভিড়। বিশেষ করে মানিকনগর, যাত্রাবাড়ী ও গাবতলীতে উৎসব পরিবেশ বিরাজ করছে যেন। একই চিত্র দেশের প্রধান রেলওয়ে স্টেশন কমলাপুরেও।

বাড়িফেরা যাত্রীদের কয়েকজনের সাথে কথা বলে জানা গেছে, পরিবার, আত্মীয়-স্বজন, বন্ধুবান্ধবের সঙ্গে আনন্দ ভাগাভাগি করতে অনেকেই আজ ঈদের পরেরদিনেও ঢাকা ছাড়ছেন। ভোগান্তি এড়াতে, সঠিক সময়ে ছুটি না পেয়ে ও পরিবহন না পাওয়াসহ নানাবিধ কারণে ঈদের আগে ঢাকা ছাড়তে পারেননি অনেকে।

রাজধানীর গাবতলী বাস টার্মিনাল ঘুরে দেখা যায়, বাস কাউন্টারগুলো খোলা রয়েছে, যাত্রীর উপস্থিতিও ছিল চোখে পড়ার মতো।

গাবতলীর জেআর কাউন্টারের টিকিট বিক্রেতা ফরিদ হোসেন বলেন, আজও যাত্রীদের ভালো চাপ রয়েছে। যারা ছুটি পাননি ঈদের আগে, পথের ঝক্কি-ঝামেলা এড়াতে চান তারা আজ বাড়ি যাচ্ছেন। বাস নিয়মিত ছাড়ছে, যাত্রী চাহিদাও ভালো।

এদিকে, ঈদ শেষ করে অনেককে ঢাকায় ফিরতেও দেখা গেছে। তবে এই হার বাড়ি যাওয়া যাত্রীদের তুলনায় কম। যাদের ঈদের ছুটি কম ছিল, কিংবা ঢাকায় ফেরার তাড়া রয়েছে, তারা আজ বাড়ি থেকে ফিরছেন।

সূত্র: আমাদের সময়
আইএ/ ১৮ জুন ২০২৪

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::ঈদের দ্বিতীয় দিনেও ঢাকা ছাড়ছেন মানুষ first appeared on DesheBideshe.



আরো খবর: