শিরোনাম ::
চকরিয়া বদরখালীতে গুলি করে হাত-পা কেটে যুবককে খুনের মামলার আসামি শাকিল গ্রেপ্তার রামুতে বৌদ্ধদের স্বর্গপূরী উৎসবে নারী-পুরুষের ঢল পালিয়ে বাংলাদেশে বিজিপির আরও ১১ সদস্য টেকনাফ র‍্যাবের পৃথক অভিযানে সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত ৪ আসামী গ্রেফতার র‍্যাবের অভিযানে স্বামী হত্যায় পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার পেকুয়ায় রেঞ্জ কর্মকর্তাকে টাকা দিলেই মেলে পাহাড় কাটার অনুমতি নির্বাচনী কর্মকর্তাদের কক্সবাজার ভ্রমণের লোভ দেখালেন চেয়ারম্যান প্রার্থী শখের বাইক নিয়ে আসা হলো না কক্সবাজার, পিকআপের ধাক্কায় প্রাণ গেল যুবকের সীতাকুণ্ডের পাঁচ গরু চকরিয়ায় উদ্ধার, অস্ত্রসহ তিন চোর গ্রেপ্তার ঈদগাঁওতে ইজিবাইকের ধাক্কায় শিশুর মৃত্যু
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২৪ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ইসরায়েলে গোলাগুলিতে নিহত ৫ – DesheBideshe

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩
ইসরায়েলে গোলাগুলিতে নিহত ৫ - DesheBideshe


জেরুসালেম, ০৮ জুন – ইসরায়েলের উত্তরাঞ্চলীয় শহর নাজারেথে গোলাগুলিতে অন্তত পাঁচজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার নাজারেথের আরব উপশহর ইয়াফা আন-নাসেরিয়ায় প্রাণহানির এই ঘটনা ঘটেছে।

ইসরায়েলে আরব জনগোষ্ঠী অধ্যুষিত নাজারেথের এই ঘটনাকে সাম্প্রতিক ইতিহাসের সবচেয়ে প্রাণঘাতী হিসেবে বলছে স্থানীয় গণমাধ্যম। ইসরায়েলের জরুরি পরিষেবা সংস্থা ম্যাগেন ডেভিড অ্যাডমের জ্যেষ্ঠ চিকিৎসক আতাফ সালেম বলেছেন, ‘গোলাগুলিতে আহত পাঁচজন সেখানে সংজ্ঞা হারিয়ে পড়েছিলেন। তাদের শরীরে গুরুতর আঘাতের চিহ্ন পাওয়া গেছে।’

তিনি বলেছেন, আহতদের উদ্ধারের পর চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছিল। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তারা।

ইসরায়েলি পুলিশ বলেছে, ওই এলাকায় পুলিশের অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে। সন্দেহভাজনদের খোঁজ চলছে। ঘটনাটি অপরাধমূলক বলে নিশ্চিত করেছে পুলিশ। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, গোলাগুলির পর একটি গাড়িতে আগুন দেওয়া হয়েছে। সেখানকার আকাশ কালো ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে গেছে।

ইসরায়েলজুড়ে আরব সম্প্রদায়গুলোর মাঝে প্রায়ই অপরাধমূলক সহিংসতার ঘটনা ঘটে। ইসরায়েলে সংঘটিত অপরাধের জাতীয় গড়ের তুলনায় অনেক বেশি সহিংসতার ঘটনা ঘটছে আরব সম্প্রদায়গুলোর মাঝে।

ইসরায়েলের জরুরি পরিষেবা সংস্থা বলছে, নাজারেথের আরেকটি উপশহরে পৃথক গোলাগুলিতে ৩ বছর বয়সী এক মেয়ে শিশু ও ৩০ বছর বয়সী এক যুবক গুরুতর আহত হওয়ার পর গোলাগুলির ওই ঘটনা ঘটেছে।

আরব সম্প্রদায়ের ক্রমবর্ধমান সহিংসতার ঘটনার ওপর নজরদারি করা বেসরকারি সংস্থা আব্রাহাম ইনিশিয়েটিভসের তথ্য অনুযায়ী, চলতি বছরে অপরাধমূলক সহিংসতার ঘটনায় ৯৭ জন আরব বংশোদ্ভূত নিহত হয়েছেন। তাদের মধ্যে ৮৬ জনকে গুলি করে হত্যা করা হয়েছে। নিহতদের মধ্যে ৪২ জনের বয়স ৩০ বছরের কম।

এক বিবৃতিতে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেছেন, নাজারেথের ভয়াবহ হত্যাকাণ্ডের ঘটনায় আমি শোকাহত। আমরা এ ধরনের হত্যাকাণ্ড ঠেকাতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ০৮ জুন ২০২৩





আরো খবর: