শিরোনাম ::
উখিয়ায় বনবিট কর্মকর্তা সাজ্জাদ হত্যার মূল পরিকল্পনাকারীসহ ২ আসামী গ্রেফতার উখিয়ায় উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছেন জাহাঙ্গীর তিন প্রতিদ্বন্দ্বী দলের তিন প্রার্থীকে নিয়ে বিএনপি নেতা খায়রুল আলম চৌধুরীর অঘোষিত প্যানেল! টেকনাফে মসজিদের বারান্দা থেকে ঝুলন্ত অবস্থায় যুবকের মরদেহ উদ্ধার জেলার ৩ উপজেলায় ৩২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল চকরিয়ায় বঙ্গবন্ধুর নতুন ভাস্কর্য ও মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ স্থাপনে সম্ভাব্য স্থান নির্ধারণসহ কাজের উদ্বোধন রামুতে বসত বাড়ি ভেঙ্গে পিকআপযোগে লুট : গৃহবধুকে কুপিয়ে জখম শাহওমরাবাদ উচ্চ বিদ্যালয়-২০০ ব্যাচের বন্ধু ও পারিবারিক মিলিয়ন মেলা সম্পন্ন বৃদ্ধা মরিয়মের লুট হওয়া দুইটি গরু ১৭ দিনেও উদ্ধার করতে পারেনি পেকুয়া থানা পুলিশ চকরিয়ায় মোটর সাইকেল থামিয়ে তল্লাশি, ইয়াবাসহ মাদক কারবারি গ্রেফতার
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ইমরান খানের হেলিকপ্টার চড়ার খরচ ১০০ কোটি

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ১ ফেব্রুয়ারি, ২০২৩
ইমরান খানের হেলিকপ্টার চড়ার খরচ ১০০ কোটি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খান তার শাসনামলে হেলিকপ্টারে যাতায়াতের জন্য ১ বিলিয়ন বা ১০০ কোটি রুপি খরচ হয়েছিল। সম্প্রতিই পাকিস্তানি সেনেটে সেই খরচের বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়।

পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ন্যাশন জানিয়েছে, প্রধানমন্ত্রী থাকাকালীনই ইমরান খান হেলিকপ্টার ব্যবহার করেছিলেন দেশের বিভিন্ন জায়গায় সফরের জন্য। যার জন্য ১০০ কোটি খরচ হয়েছিল শুধুমাত্র ইমরান খানের হেলিকপ্টার ব্যবহারের জন্য।

পাকিস্তানের সেনেটে একটি লিখিত রিপোর্ট অনুযায়ী, ২০১৯ থেকে ২০২১ সালের মধ্যে ইমরান খানের হেলিকপ্টার সফরের জন্য ১ বিলিয়ন রুপি বা ১০০ কোটি রুপি খরচ হয়েছে। ক্ষমতায় থাকাকালীন ৬টি এভিয়েশন স্কোয়াড্রন ভিভিআইপি হেলিকপ্টার ইমরান খানের সফরে যুক্ত ছিল। প্রধানমন্ত্রীর অফিসের নির্দেশেই এই ভিভিআইপি হেলিকপ্টারগুলো ব্যবস্থা করতে বলা হয়েছিল।

রিপোর্টে আরও বলা হয়েছে, শুধুমাত্র সরকারি কাজে নয়, ব্যক্তিগত প্রয়োজনেও ওই ভিভিআইপি হেলিকপ্টার ব্যবহার করেছিলেন তৎকালীন প্রধানমন্ত্রী ইমরান খান। ২০১৯ থেকে ২০২১ সালের মধ্যে ইসলামাবাদের বানি গালা থেকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে যাতায়াতের জন্য় মোট ১৫৭৯ ঘণ্টা ব্য়য় হয়েছিল। প্রতি ঘণ্টার হিসাবে টাকা ব্যয় হয়েছে। যা সরকারি তহবিল থেকেই খরচ করা হয়েছিল।

তবে একা ইমরানই নন, পাকিস্তানের বাকি প্রধানমন্ত্রীরাও ক্ষমতায় থাকাকালীন বিলাসবহুল জীবনযাপন করেছেন বলে জানিয়েছে ন্যাশন। ২০০৮ সাল থেকে এখনও পর্যন্ত প্রধানমন্ত্রীদের ক্য়াম্প অফিসের জন্যই ২৬ মিলিয়ন বা ২.৬ কোটি রুপি খরচ হয়েছিল।

সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানীর তিনটি ক্যাম্প অফিস ছিল, দুটি লাহোরে, একটি মুলতানে। এই তিনটি ক্যাম্প অফিসের জন্যই ১০.৮ মিলিয়ন বা ১.৮ কোটি টাকা খরচ হয়েছিল। একইভাবে, পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) প্রধান এবং সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ২০১৩ থেকে ২০১৭ সাল মেয়াদে তার ক্যাম্প অফিসের জন্য ৪৫ লাখ রুপি খরচ হয়েছিল। এছাড়াও ন্যাশনাল অ্যাসেম্বলির সাবেক স্পিকার রাজা পারভেজ আশরাফের ক্যাম্প অফিসের জন্য ৫৫ লাখ রুপি খরচ হয়েছিল।

সূত্র: বাংলাদেশ জার্নাল

 

 


আরো খবর: