রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ইন্টারনেট না থাকায় রেমিট্যান্স প্রবাহে ভাটা

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ২১ জুলাই, ২০২৪
ইন্টারনেট না থাকায় রেমিট্যান্স প্রবাহে ভাটা


ঢাকা, ২১ জুলাই – ইন্টারনেট না থাকায় দেশের রেমিট্যান্স প্রবাহ স্থিমিত হয়ে এসেছে। বিশেষ করে বিদেশ থেকে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসের মাধ্যমে টাকা পাঠানো এক রকম বন্ধ আছে।

তিন দিন ধরে দেশে ব্রডব্যান্ড এবং মোবাইল ডাটা বন্ধ থাকায় দেশে আত্মীয়-স্বজনকে টাকা পাঠাচ্ছেন না প্রবাসীরা। নাম প্রকাশ না করার শর্তে এমন তথ্য জানিয়েছেন কেন্দ্রীয় ব্যাংকের এক উচ্চপদস্থ কর্মকর্তা।

রোববার (২১ জুলাই) সময় সংবাদকে তিনি বলেন, অনেক প্রবাসী রেমিট্যান্স পাঠান এমএফএস বা ই-ব্যাংকিং সেবার মাধ্যমে। দেশে ইন্টারনেট না থাকায় আপাতত তারা রেমিট্যান্স পাঠাচ্ছেন না। অপেক্ষা করছেন অবস্থা স্বাভাবিক হওয়ার জন্য।

এতে করে রেমিট্যান্স প্রবাহে স্থিমিত অবস্থার সৃষ্টি হয়েছে এবং চাপ বেড়েছে রিজার্ভে। সব মিলিয়ে দেশের অর্থনীতিতে দিনকে দিন চাপ বাড়ছে বলে জানান এ ব্যাংক কর্মকর্তা।

এদিকে, বিদেশ থেকে টাকা না আসায় চাপের মধ্যে পড়েছে বৈদেশিক মুদ্রার ওপর নির্ভরশীল পরিবারগুলো। এদের একজন রুবাইয়াত হোসেন। তার বাবা থাকেন দুবাইয়ে।

সময় সংবাদকে রুবাইয়াত বলেন, দুবাই থেকে টাকা পাঠালেও এখান থেকে টাকা তোলার কোনো উপায় নেই। ঠিকমতো যোগাযোগও করা যাচ্ছে না। সব মিলিয়ে এক ধরনের অনিশ্চয়তা তৈরি হয়েছে।’

কারফিউ দীর্ঘায়িত হলে অর্থনৈতিক অবস্থা আরও ঘোলাটে হবে বলে শঙ্কা করছে পরিবারগুলো।

সূত্র : সময় নিউজ

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::ইন্টারনেট না থাকায় রেমিট্যান্স প্রবাহে ভাটা first appeared on DesheBideshe.



আরো খবর: