রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:১৮ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ইউপি নির্বাচন: অবৈধ অনুপ্রবেশের দায়ে বহিরাগত ১০জনের কারাদণ্ড!

ডেস্ক নিউজ
আপডেট: রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নে ঘোরাঘুরির সময় বহিরাগত ১০ জনকে আটক করে সাতদিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০০ টাকা করে অর্থদণ্ড দেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে ভ্রাম্যমাণ আদালতের বিচারক গোবিন্দগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. তরিকুল ইসলাম বলেন, রাতে মহিমাগঞ্জ ইউনিয়নের বোচাদহ গ্রাম এলাকায় ঘোরাঘুরির সময় একটি মাইক্রোবাস আটক করা হয়। এ সময় সেখানে থাকা ১০ জনকে জিজ্ঞাসাবাদ করলে তাদের কথাবার্তা সন্দেহজনক মনে হয়। নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে অবৈধভাবে অনুপ্রবেশ করায় তাদেরকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। এ সময় ১০০ টাকা করে জরিমানা করাসহ প্রত্যেককে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করে ঘোরাঘুরির সময় মহিমাগঞ্জ ইউনিয়নের বোচাদহ গ্রাম থেকে শনিবার রাত পৌনে ১২টার দিকে তাদেরকে আটক করে পুলিশ। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটক প্রত্যেককে অর্থদণ্ডসহ সাতদিন করে কারাদণ্ড দেয়া হয়।

তাৎক্ষণিকভাবে দণ্ডপ্রাপ্ত ১০ জনের নাম-পরিচয় জানা যায়নি। তবে তারা সকলেই রংপুরের পীরগঞ্জ উপজেলার বাসিন্দা বলে জানা গেছে।

এদিকে নির্বাচনে প্রভাব বিস্তার করতেই ক্ষমতাসীন দলের বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীর পক্ষে বহিরাগতরা এলাকায় ঢুকে পড়েছেন বলে অভিযোগ প্রতিপক্ষ চেয়ারম্যান প্রার্থীদের। তবে বহিরাগত ঠেকাতে এবং সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে প্রশাসনের পক্ষে সব ধরণের প্রস্তুতির কথা জানানো হয়েছে।


আরো খবর: