শিরোনাম ::
টেকনাফে র‍্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১ সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত উখিয়ার রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক উখিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী চশমা মার্কার সমর্থনে প্রচারণা উখিয়ায় হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ অস্ত্রসহ চার রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার মেরিন ড্রাইভে রেন্ট বাইক দুর্ঘটনায় সদ্য বিবাহিত পর্যটকসহ নিহত ২ কবর দেওয়ার চারদিন পর বৃদ্ধকে জীবিত উদ্ধার তারুণ্যের বার্তা নিয়ে মানুষের দ্বারে দ্বারে প্রার্থী ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক রাসেল আজ থেকে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী ইসরায়েলকে গাজায় আগ্রাসনের ‘অজুহাত’ করে দিয়েছে হামাস নির্বাচনী প্রচারণায় গিয়ে হঠাৎ অসুস্থ সায়নী
সোমবার, ২০ মে ২০২৪, ১২:৪৮ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ইউএনডিপি’র ডেপুটি রেসিডেন্ট রিপ্রেজেনটেটিভ এর সাথে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০২২

প্রেস বিজ্ঞপ্তি::

২৭ ডিসেম্বর ২০২২ তারিখ বেলা ১২.০০ ঘটিকায় ইউএনডিপি’র সাথে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের কর্মকর্তাগণের এক মতবিনিময় সভা কউক সভাকক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন Van Nguyen, ডেপুটি রেসিডেন্ট রিপ্রেজেনটেটিভ, ইউএনডিপি। উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, কমোডর মোহাম্মদ নুরুল আবছার, এনজিপি, এনডিসি, পিএসসি, বিএন (অব:), চেয়ারম্যান কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ।

এ সময় তিনি কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চলমান কার্যক্রম এবং ভবিষ্যত পরিকল্পনা নিয়ে বিস্তারিত তুলে ধরেন। বিশেষ করে কক্সবাজার জেলার মাস্টারপ্ল্যান, বঙ্গবন্ধু স্মার্ট সিটি; বঙ্গবন্ধু থিম পার্ক; বায়োডাইভার্সিটি প্রকল্প; মহেশখালী ইকো- রিসোর্ট নির্মাণ; নাজিরারটেক হতে মহেশখালী ক্যাবল কার স্থাপন; গোয়ালিয়াপালং ন্যাচারাল পার্ক প্রকল্প ইত্যাদি বিষয়ের উপর তিনি গুরুত্বারোপ করেন।

তিনি বলেন, প্রাকৃতিক সম্পদে ভরপুর এই কক্সবাজার। দীর্ঘ ১২০ কিলোমিটার এই সমুদ্র সৈকতকে কাজে লাগিয়ে তথা পর্যটন শিল্পের বিকাশের মাধ্যমে কক্সবাজারের আমুল পরিবর্তন করা সম্ভব। তাছাড়া তৃতীয় প্রতিবেশী হিসেবে বঙ্গোপসাগর আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তাই তিনি ব্লু ইকোনমি তথা মেরিন ট্যুরিজম, কোস্টাল ট্যুরিজম, ডিপ সী- ফিশিং, আন্ডারওয়াটার ট্যুরিজম; সী-সল্ট প্রোডাকশন, এ্যাকুয়া কালচার ইত্যাদি বিষয়ে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ এবং ইউএনডিপি এক সাথে কাজ করার আহ্বান জানান। পাশাপাশি তিনি জলবায়ু পরিবর্তন; সমুদ্র সৈকত ভাঙ্গন, সী-লেভেল বৃদ্ধি; Salinity Intrusion ইত্যাদি বিষয়ের উপরও বিশেষভাবে গুরুত্বারোপ করেন।

প্রধান অতিথির বক্তব্যে ইউএনডিপি’র ডেপুটি রেসিডেন্ট রিপ্রেজেনটেটিভ Van Nguyen বলেন ব্লু ইকোনমিকে কাজে লাগিয়ে কক্সবাজার জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। তাই পরিকল্পিতভাবে কাজ করার বিষয়ে তিনি মতামত ব্যক্ত করেন। এ সময় তিনি কক্সবাজারকে পরিকল্পিতভাবে গড়ে তোলার বিষয়ে কউক চেয়ারম্যানের সুদুরপ্রসারী পরিকল্পনার ভূষয়ী প্রশংসা করেন এবং এক সাথে কাজ করার বিষয়ে মতামত ব্যক্ত করেন।

উক্ত মতবিনিময় সভায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য (প্রকৌশল) লে: কর্নেল মো: খিজির খান পি ইঞ্জ, উপনগর পরিকল্পনাবিদ, অথরাইজ্‌ড অফিসার সহ ইউএনডিপি এবং কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


আরো খবর: