মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

আবুল হাসানাত ও তার পরিবারের ৭ জনের ব্যাংক হিসাব জব্দ

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০২৪
আবুল হাসানাত ও তার পরিবারের ৭ জনের ব্যাংক হিসাব জব্দ


ঢাকা, ০৮ অক্টোবর – সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই এবং সাবেক সংসদ সদস্য আবুল হাসনাত আবদুল্লাহ ও তার পরিবারের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে।

আজ মঙ্গলবার দেশের কেন্দ্রীয় আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) থেকে সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে। বিএফআইইউথর সংশ্লিষ্ট এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

হিসাব জব্দের তালিকায় থাকা পরিবারের অন্য সদস্যরা হলেন-আবুল হাসনাত আবদুল্লাহর স্ত্রী প্রয়াত সাহান আরা বেগম, তিন ছেলে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, সেরনিয়াবাত মঈনউদ্দিন আবদুল্লাহ, সেরনিয়াবাত আসিক আবদুল্লাহ এবং সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর স্ত্রী লিপি আবদুল্লাহ। এছাড়া আছেন ফিরোজা সুলতানা নামে আরেকজন।

চিঠিতে বলা হয়, হিসাব জব্দ করা ব্যক্তির ও তার ব্যক্তি মালিকানা ব্যবসায়িক প্রতিষ্ঠানের অ্যাকাউন্ট স্থগিত থাকবে। আগামী ৩০ দিন এসব হিসাবে কোনো ধরনের লেনদেন করতে পারবে না। প্রয়োজনে লেনদেন স্থগিত করার সময় বাড়ানো হবে। লেনদেন স্থগিত করার এ নির্দেশের ক্ষেত্রে মানি লন্ডারিং প্রতিরোধ বিধিমালা সংশ্লিষ্ট ধারা প্রযোজ্য হবে।

চিঠিতে আরও বলা হয়েছে, যেসব হিসাব স্থগিত করা হয়েছে তাদের হিসাব-সংশ্লিষ্ট তথ্য বা দলিল যেমন হিসাব খোলার ফরম, কেওয়াইসি ও লেনদেন বিবরণী যাবতীয় তথ্য বিএফআইইউতে পাঠাতে হবে।

সূত্র: আমাদের সময়
আইএ/ ০৮ অক্টোবর ২০২৪

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::আবুল হাসানাত ও তার পরিবারের ৭ জনের ব্যাংক হিসাব জব্দ first appeared on DesheBideshe.



আরো খবর: