শিরোনাম :
চকরিয়ায় সব পর্যটন স্পট কমিনিউটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে দুইদফায় স্থগিত হলো চকরিয়া পৌরসভা নির্বাচন হতাশায় ভোটার, খরচের খাতা দীর্ঘ হচ্ছে প্রার্থীদের! উখিয়ায় বসতবাড়ি ভাংচুর ও মালামাল লুটপাট, মহিলা সহ আহত ৩ উখিয়ায় সারফেস ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট পরিদর্শনে সিনিয়র সচিব হেলালুদ্দীন হোটেল-মোটেলসহ কক্সবাজারের সব পর্যটনকেন্দ্র বন্ধ থাকবে শিগগিরই চালু হবে ইন্সটিটিউট ও পাবলিক লাইব্রেরী-সিনিয়র সচিব মো. হেলালুদ্দীন উখিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রোহিঙ্গার মৃত্যু উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএনের কার্যক্রম পরিদর্শনে ডিআইজি টেকনাফের নাফ নদী থেকে ৩ জনের মরদেহ উদ্ধার টেকনাফে এক্স-রেতেই ধরা খেল পাকস্থলীতে ইয়াবা
রবিবার, ১৩ জুন ২০২১, ০৩:০০ পূর্বাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

৭ দিনব্যাপী ভূমি সেবা সপ্তাহ শুরু, মিলবে ভূমি সংক্রান্ত যাবতীয় সেবা

প্রতিবেদকের নাম::

প্রকাশ: জুন ৬, ২০২১ ১০:৫৭ পূর্বাহ্ণ | সম্পাদনা: জুন ৬, ২০২১ ১০:৫৯ পূর্বাহ্ণ

এম.এ আজিজ রাসেল:
কক্সবাজারে শুরু হয়েছে ৬-১২ জুন পর্যন্ত ৭ দিনব্যাপী ভূমি সেবা সপ্তাহ-২০২১। এ উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের নিচে একটি সেবা বুথ স্থাপন করেছে সদর উপজেলা ভূমি অফিস। এই বুথে নামজারি, ভূমি উন্নয়ন কর প্রদানসহ ভূমি সংক্রান্ত যাবতীয় সেবা দেওয়া হবে। সেবা সপ্তাহ ছাড়াও আগামী ৩০ জুন পর্যন্তও সদর উপজেলা ভূমি অফিস ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) অফিসে ভূমি সংক্রান্ত যাবতীয় সেবা দেওয়া হবে।

রোববার (০৬) জুন বিকালে জেলা প্রশাসনের শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ।

প্রেস ব্রিফিংয়ে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার যে স্বপ্ন দেখেছিলেন তা এখন কল্পকাহিনী নয়। দেশ আজ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। দেশের সব কার্যক্রম ডিজিটাল প্রযুক্তিতে চলছে। ভূমি সেবায় করা হয়েছে ডিজিটাইজ। এখন নামজারীর পর সরকারের যুগান্তকারী পদক্ষেপ ভূমি কর উন্নয়ন অনলাইনের মাধ্যমে প্রদান করা যায়। ঘরে বসেই এখন আবেদন করে এই সেবা সহজে নেওয়া যাবে। এতে করে মানুষকে আর ভূমি অফিসে যেতে হবে না। যার ফলে ভূমি অফিসে জনভোগান্তি, দুর্নীতি ও দালালের দৌরাত্ম্য কমেছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ বলেন, জন্ম থেকে মৃত্যু পর্যন্ত ভূমি গুরুত্বপূর্ণ বিষয়। অনেকের ভূমি সেবা নিয়ে আছে ভিন্নমত। তাই আমরা শতভাগ ত্রুটিমুক্ত সেবা দিতে চাই। এখন দালাল ও মধ্যস্বত্বভোগী ছাড়াই দেওয়া হচ্ছে ভূমি অধিগ্রহণের টাকা। স্বচ্ছতা নিশ্চিতে তিনি সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

এসময় সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মং এনুং মারমা ও কানুনগো বসন্ত চাকমাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::