শিরোনাম :
টেকনাফে দোকান মালিকের ২০লাখ টাকা নিয়ে পালালো কর্মচারী লোহাগড়ার জুনাইদ বঙ্গোপসাগরে মিয়ানমারের ৭ জেলেসহ একটি ভাসমান ট্রলার উদ্ধার নাইক্ষ্যংছড়ির সোনাইছড়িতে চুরি হওয়া মোটর সাইকেল কক্সবাজারে উদ্ধার : গ্রেফতার-২ পেকুয়ায় স্ত্রীকে গলাটিপে হত্যা, স্বামী আটক সিনহা হত্যা: পলাতক আসামি পুলিশ কনস্টেবল সাগর দেবের আত্মসমর্পণ আমজাদ হোসেন ছিলেন জাতির পিতার আর্দশের পরীক্ষিত সৈনিক-স্বরণসভায় এমপি জাফর আলম অ্যাড.আমজাদ কখনও অর্থবিত্তের জন্য রাজনীতি করেননি, তিনি ছিলেন আদর্শিক বিশ্বাসের শিকড় চকরিয়ায় খাসজমিতে মুজিব শতবর্ষের ঘর নির্মাণে বাঁধা, অভিযুক্তকে একবছর কারাদণ্ড উখিয়ায় ইয়াবাসহ তিন রোহিঙ্গা আটক পিএমখালীতে জমি বিরোধে বৃদ্ধকে কুপিয়ে হত্যা
শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৩:৫২ অপরাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

৬ লাখ রেনু পোনাসহ উখিয়ার কাসেম আটক

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ৫, ২০১৮ ৮:৫৬ অপরাহ্ণ | সম্পাদনা: মে ৫, ২০১৮ ৮:৫৬ অপরাহ্ণ

কক্সবাজার সমুদ্র থেকে রেনুপোনা আহরণ ঠেকাতে এবার অভিযানে নেমেছে প্রশাসন।এ সময় চিংড়ি পোনা বা রেনু ভর্তি একটি ট্রাক জব্ধ করা হয়।

ট্রাকে রক্ষিত প্রায় ৬ লক্ষ (৪০ টি ড্রাম, প্রতিটিতে ১৫ হাজার) চিংড়ি পোনা বা রেনু উদ্ধার করা হয়। যা পরে রেজুখালে অবমুক্ত করা হয়।

পাচারের সাথে জড়িত একজনকে ১ বছর কারাদন্ড দেয়া হয়। দন্ডিত ব্যক্তির নাম সৈয়দ কাসেম ওরফে পাখি (৪২)। সে উখিয়া সোনারপাড়া নিদানিয়া এলাকার বাসিন্দা।

৫ মে সন্ধ্যা ৭ টার দিকে র‌্যাব-৭ এর কোম্পানি কমান্ডার মেজর মোঃ রুহুল অামিন এর নেতৃত্বে অভিযান চালানো হয়।

এ সময় কক্সবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার মো. নোমান হোসেন প্রিন্স ও উপজেলা মৎস্য অফিসারসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

মো. নোমান হোসেন প্রিন্স জানান, একটি সংঘবদ্ধ চক্র অনেকদিন ধরেই কক্সবাজার হতে প্রাকৃতিক ভাবে চিংড়ি পোনা বা রেনু অাহরণ পূর্বক বিভিন্ন জেলায় পাচার করে অাসছে। এই চিংড়ি পোনা বা রেনু অাহরনের ফলে শুধু ছিংড়ি পোনাই বিলুপ্ত হচ্ছে না। পাশাপাশি হাজার হাজার প্রজাতির মাছের পোনা/রেনু ও নষ্ট/ধ্বংস হচ্ছে, যা প্রাকৃতিক তথা জলজ পরিবেশ বিনষ্ট করছে।

মানবিক দিক বিবেচনায় দু্ইজনকে ক্ষমা করে দেওয়া হয়। দোষী প্রমানিত হওয়ায় ১জনকে মৎস রক্ষা ও সংরক্ষণ অাইন- ১৯৫০ এর ৩(২), ৫(২) ধারায় ১ বছরের কারাদন্ড প্রদান করা হয়।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::

সর্বশেষ