শিরোনাম :
পেকুয়ায় গরুর খামার ও মুরগীর ফার্মে বিদ্যুৎ ষ্পৃষ্ঠে দুই যুবকের মৃত্যু মহেশখালীতে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উপবৃত্তির টাকা আত্মসাৎ, শিক্ষকসহ আটক-২ রামুতে পর্নোগ্রাফি ও ধর্ষণ মামলার আসামী পুলিশের হাতে আটক সিনহা হত্যায় জড়িত নয় ওসি প্রদীপ, দাবি আইনজীবীর চকরিয়ায় মহাসড়কে ইজিবাইক উল্টে গৃহবধুর মৃত্যু নাফ নদের চর হতে আরও এক শিশুর লাশ উদ্ধার উখিয়ায় ইয়াবাসহ রোহিঙ্গা নারী আটক উখিয়ায় ইয়াবা ও নগদ টাকাসহ চার মাদক কারবারি আটক: সিএনজি ও মোটরসাইকেল জব্দ চকরিয়ায় সব পর্যটন স্পট কমিনিউটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে দুইদফায় স্থগিত হলো চকরিয়া পৌরসভা নির্বাচন হতাশায় ভোটার, খরচের খাতা দীর্ঘ হচ্ছে প্রার্থীদের!
রবিবার, ১৩ জুন ২০২১, ১১:৪০ অপরাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

৩ শতাধিক পরিবারের তীব্র পানি সংকট দূর করলেন টেকনাফের ইউপি সদস্য এনাম

নিজস্ব প্রতিবেদক::

প্রকাশ: মে ৪, ২০২১ ১১:১১ পূর্বাহ্ণ | সম্পাদনা: মে ৪, ২০২১ ১১:১১ পূর্বাহ্ণ

প্রায় আদিকাল থেকে এই এলাকায় খাবার পানির তীব্র সংকট চলে আসছিল। সুপেয় পানির সংকটে ছিলেন কক্সবাজারের টেকনাফ সদর ৮ নম্বর ওয়ার্ডের শীলবনিয়াপাড়া ও খাংকার ডেইল এলাকার হাজার হাজার মানুষ। কত জনপ্রতিনিধি আসে যায় কাজের কাজ কিছুই হয়নি।

এবার স্থানীয় ইউপি সদস্য চেষ্টা করে এই এলাকার খাবার পানির সংকট দূর করলেন। চরম খুশি হয়েছেন এই দুই এলাকার মানুষ। দীর্ঘদিন চেষ্টা করে নাজিরপাড়া থেকে পাঁচ হাজার ফুট দূর থেকে মাটির নিচ দিয়ে পাইপ টেনে দুটি পানির ট্যাংক স্থাপন করেন ৮ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য এনামুল হক এনাম।

এতে অর্থায়ন করেছে তার ভাইয়ের নামে করা ‘শহীদ আজিজুল হক ফাউন্ডেশন’। ৩০০ পরিবারের মানুষের পানির সংকট দূর করতে এই কাজে ব্যয় হয়েছে প্রায় ছয় লাখ টাকা। মঙ্গলবার সকালে পানির ট্যাংক দুটি চালু করেন এনাম মেম্বার। এরপর থেকেই স্থানীয়রা সেখান থেকে পানি নেয়া শুরু করেছেন।

এ সময় এলাকার মুরব্বি, আওয়ামী লীগ নেতা করিম শরীফ, টেকনাফ সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শফিকুল ইসলাম শকুসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এনামুল হক এনাম বলেন, যুগ যুগ ধরে ৮ নম্বর ওয়ার্ডের শীলবনিয়াপাড়া ও খাংকারডেইল এলাকার মানুষ তীব্র পানি সংকটে ছিলেন। কিছু এলাকায় টিউবওয়েল থাকলেও পানি উঠে না একদম। বিশেষ করে চৈত্র মাসে এ সমস্যা আরও তীব্র হয়। গোসলের পানি পর্যন্ত পাওয়া যায় না। এতে প্রায় ৩০০ পরিবারের দুই হাজার মানুষ দুর্ভোগে ছিলেন। এই দুই এলাকায় আরো দুটি ট্যাংক দ্রুত চালু করা হবে বলে জানান তিনি।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::